চট্টগ্রাম টেস্ট: অর্ধশতক তুলে নিয়ে ফিরে গেলেন জাকির

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ১২:২০ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৪, ১১:৩১

চট্টগ্রাম টেস্টের বাংলাদেশের ক্যাচ মিসের সুযোগে প্রথম ইনিংসে ৫৩১ রান তুলে শ্রীলঙ্কা। লঙ্কানদের এমন রেকর্ড গড়া সংগ্রহের বিপরীতে ব্যাট করতে নেমে দলীয় সংগ্রহ ৫০ রান পেরোনোর আগেই প্রথম উইকেট হারালেও নিরাপদেই দিন পার করে বাংলাদেশ। তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে তাইজুল ইসলামকে নিয়ে দেখেশুনেই খেলতে থাকেন জাকির হাসান। তুলে নেন অর্ধশতক। তবে এরপর আর বেশিদূর এগোতে পারেননি তিনি। ফিরে গেলেন সাজঘরে।

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামেন জাকির হাসান ও তাইজুল ইসলাম। শুরু থেকেই দেকেশুনে খেলতে থাকেন তারা। এরপরেই লঙ্কানদের বিপক্ষে অর্ধশতক তুলে নেন জাকির হাসান। ৯৭ বলে এই অর্ধশতক করেন তিনি।

তবে অর্ধশতক তুলে নিলেও নিজের ইনিংসকে আর বেশিদূর নিয়ে যেতে পারেননি তিনি। ১০৪ বলে ৫৪ রান করে বিশ্ব ফার্নান্দোর বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান তিনি। তার বিদায়ে ভাঙল ৪৯ রানের জুটি।

এর আগে ঘুরে দাঁড়ানোর মিশনে দ্বিতীয় টেস্টে টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। তবে বাংলাদেশকে হতাশ করে দিয়ে প্রথম দিনেই নিজেদের সংগ্রহ ৩০০ পার করে ফেলে শ্রীলঙ্কা। নিশান মাদুশকা, দিমুথ করুণারত্নে ও কুশল মেন্ডিসের অর্ধশতকে ভর করে ৯০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৩১৪ রান করে প্রথম দিন শেষ করে শ্রীলঙ্কা।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে শ্রীলঙ্কার একাধিক ক্যাচ তালুবন্দী করতে ব্যর্থ হয় বাংলাদেশ। যার ফলে প্রথম দিনেই ৩০০ রান পার করে ফেলে লঙ্কানরা। এরপর দ্বিতীয় দিনেও বাংলাদেশের ক্যাচ মিসের মহড়া চলতে থাকে। যার চড়া মাশুলও গুণতে হয়েছে টাইগারদের। বাংলাদেশের এমন ক্যাচ মিসের সুযোগে প্রথম ইনিংসে ৫৩১ রান তুলে শ্রীলঙ্কা।

লঙ্কানদের এমন রেকর্ড গড়া সংগ্রহের বিপরীতে ব্যাট করতে নেমে দলীয় সংগ্রহ ৫০ রান পেরোনোর আগেই প্রথম উইকেট হারালেও নিরাপদেই দিন পার করে বাংলাদেশ। জাকির হাসানের সঙ্গে মাহমুদুল হাসান জয়ের জুটি ভাঙার পর তাইজুল ইসলাম এসে বাকি সময়টা নিরাপদেই কাটিয়ে দেন।

(ঢাকাটাইমস/১এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :