সিঙ্গাপুরে মহিউদ্দিন চৌধুরীর সফল অস্ত্রোপচার

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৭, ১১:৩০

অসুস্থ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। গত সোমবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায় সিঙ্গাপুরে গ্ল্যানিগ্লেস হাসপাতালে ডায়ালাইসিস সাপোর্টের মাধ্যমে তাঁর অস্ত্রোপচার (এনজিওগ্রাম) শুরু হয়।

হাসপাতালের ওয়েবসাইটে এ বি এম মহিউদ্দিন চৌধুরীর চিকিৎসার বিবরণে এসব তথ্য পাওয়া যায়। তথ্য বিবরণীতে বলা হয়, মহিউদ্দিন চৌধুরীর এনজিওগ্রাম সোমবার বিকালে সম্পন্ন হয়। তিনি এই মুহূর্তে বড় ধরনের কোনো ঝুঁকির মধ্যে নেই। তাঁর চিকিৎসা স্বাভাবিক ও সফলভাবে হচ্ছে। এনজিওগ্রাম করতে সব মিলিয়ে দুই ঘণ্টার বেশি সময় লেগেছে। এরপর তাঁকে ৪৮ ঘণ্টার জন্য নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

হাসপাতালটির সিনিয়র কার্ডিওলজিস্ট ডা. তান চং হিয়কের তত্ত্বাবধানে চলছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর চিকিৎসা।

চিকিৎসকের উদ্ধৃতি দিয়ে মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে এবং আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, এনজিওগ্রাম শুরুর আগে হাসপাতালের জ্যেষ্ঠ কিডনি বিশেষজ্ঞ বাবার শরীরে ডায়ালাইসিসের সংযোগ স্থাপন করেন। এর মাধ্যমে ভবিষ্যতে বাবার কিডনি ডায়ালাইসিস সুবিধা হবে। তার বাবা এখন ঝুঁকিমুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

গত ১১ নভেম্বর শনিবার রাতে চট্টগ্রামের বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন প্রায় ৭৪ বছর বয়সী মহিউদ্দিন চৌধুরী। পরে তাঁকে দ্রুত চট্টগ্রাম মহানগরীর ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে আইসিইউতে রাখা হয়। পরদিন বিকালে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে কিডনি ডায়ালাইসিসের পর একটু সুস্থ বোধ করলে চিকিৎসদের পরামর্শ অনুযায়ী ১৬ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। সেখানকার গ্ল্যানিগ্লেস হাসপাতালে তার চিকিৎসা চলছে।

ঢাকাটাইমস/২২নভেম্বর/আইকে/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

নয়াপল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ

বৃহস্পতিবার সস্ত্রীক ওমরাহ হজ্বে যাচ্ছেন মির্জা ফখরুল

যুবক থেকেও যুদ্ধে যাননি কিন্তু পতাকা ওড়াচ্ছেন: জিএম কাদেরকে ফিরোজ রশিদ

সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে 

আ.লীগ আগের রাতে ভোট নিয়ে বিএনপিকে মাত্র ৫টি সিট ধরিয়ে দেয়: রিজভী

বিএনপি-জামায়াত আন্দোলনের নামে শ্রমিকদের পুড়িয়ে মেরেছে: প্রধানমন্ত্রী

মে দিবস উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি 

শত্রুদের মুখে ছাই দিয়েই বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচনের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে: ওবায়দুল কাদের

পদত্যাগ করে মানুষকে বাঁচান, সরকারকে ফারুক

এই বিভাগের সব খবর

শিরোনাম :