নিখুঁত নির্বাচন বিশ্বের কোথাও হয় না: কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৯, ২০:৩০

‘একেবারে নিখুঁত’ নির্বাচন বিশ্বের কোথাও হয় না বলে মনে করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বাংলাদেশের সদ্যসমাপ্ত নির্বাচন ‘নিখুঁত হয়নি’ বলে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের বক্তব্যের প্রতিক্রিয়ায় এ কথা বলেছেন তিনি।

গুতেরেস শুক্রবার জাতিসংঘ সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, বাংলাদেশে নির্বাচন ‘পারফেক্ট’ হয়নি। রবিবার এই বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে কথা বলেন কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘জাতিসংঘ বলছে নির্বাচনটা পারফেক্ট ছিল না, নিখুঁত ছিল না। আমি বলছি, নিখুঁতভাবে কোন দেশে নির্বাচন হয়েছে? কে বলতে পারবে আমার নির্বাচনটা একেবারে নিঁখুত।’

গত ৩০ ডিসেম্বরের একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ইতিহাসের সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়ে তারা তৃতীয় বার ক্ষমতায় ফিরেছে। যদিও বিএনপির অভিযোগ, ভোট ডাকাতি হয়েছে সেদিন। যদিও আওয়ামী লীগ বলছে, বিএনপির প্রতিক্রিয়া হেরে যাওয়া দলের মর্মবেদনা।

জাতিসংঘ মহাসচিব তার দপ্তরে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে বলেছেন, নির্বাচনের অনিয়মের অভিযোগ নিয়ে তদন্ত কিংবা কোনো পদক্ষেপ নেওয়ার এখতিয়ার তাদের নেই। তবে বাংলাদেশে সব পক্ষকে আলোচনা করে নিজেদের মধ্যকার বিরোধ অবসানের আহ্বান জানিয়েছেন।

সংলাপের আহ্বানে সরকার কোনো উদ্যোগ নেবে কি না- এমন প্রশ্নে কাদের বলেন, ‘সে তো আছেই। নির্বাচনের আগে হয়েছে, ভবিষ্যতে যখন প্রয়োজন হবে, তখন দেখা যাবে। এখন নির্বাচন নিয়ে সংলাপের কোনো আবশ্যকতা নেই।’

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত