‘সরকারের উন্নয়ন সুবিধা তৃণমূলে পৌঁছে যাচ্ছে’

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০১৯, ২১:৪৮

‘সরকারের উন্নয়ন সুবিধা তৃণমূলে পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। একজন মানুষও গৃহহীন থাকবে না সে লক্ষ্য বাস্তবায়নে কাজ করছে সরকার। সারাদেশের ন্যায় পীরগঞ্জেও উন্নয়নের ছোঁয়া আজ দৃশ্যমান। ইতোমধ্যে পীরগঞ্জবাসী উন্নয়ন সুবিধা পেতে শুরু করেছে।’

বুধবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার নিজ নির্বাচনী এলাকা পীরগঞ্জে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে আশ্রয়ণ-২ ‘জমি আছে ঘর নেই’ প্রকল্পের আওতায় নির্মিত ২৮০টি ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় তিনি পীরগঞ্জে এ উন্নয়ন ধারা অব্যাহত থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বুধবার সকালে পীরগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও পীরগঞ্জ উপজেলা প্রশাসন এর উদ্যোগে আয়োজিত ‘ফলদ বৃক্ষ মেলা-২০১৯’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার বলেন, ‘ফলফলাদিসহ বিভিন্ন বৃক্ষরোপণ এবং অন্যান্য সমন্বিত চাষ কার্যক্রমকে সরকার উৎসাহিত করছে। পীরগঞ্জেও কৃষি সম্প্রসারণ কর্মসূচি অব্যাহত রয়েছে যা গ্রামীণ অর্থনীতিকে সমৃদ্ধ করছে এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধিতে সহায়তা করছে।’

এসময় তিনি ‘ফলদ বৃক্ষ মেলা-২০১৯’-এর উদ্বোধন করে বর্ণাঢ্য র‌্যালিতে অংশ নেন এবং উপজেলা পরিষদ প্রাঙ্গণে একটি ফলদ গাছের চারা রোপণ করেন।

এরপর স্পিকার প্রধান অতিথি হিসেবে প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে হুইলচেয়ার, ট্রাই সাইকেল ও অন্যান্য সহায়ক উপকরণ বিতরণ, ‘মুক্তিযুদ্ধের ইতিহাস’ বইপড়া প্রতিযোগিতায় ছয়টি শিক্ষাপ্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ, ‘পীরগঞ্জ উপজেলা ডায়েরি এর মোড়ক উন্মোচন ও বিতরণ’, ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অন্তর্ভুক্ত ১৮ জনের মাঝে ঋণের চেক বিতরণ, বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ১৫ জনের মাঝে নতুন ভাতার বই ও ভাতা বিতরণ, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ১২ জনের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান, সরকারি বিদ্যালয়সমূহে আটটি হুইলচেয়ার, ২০৬টি মাল্টিমিডিয়া প্রজেক্টরসহ অন্যান্য সহায়কসামগ্রী বিতরণ করেন।

পরে স্পিকার পীরগঞ্জ পৌরসভাকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীতকরণ ও ষষ্ঠবর্ষে পদার্পন অনুষ্ঠানটি কেক কেটে উদ্বোধন করেন।

পরে তিনি উপজেলা কমপ্লেক্সে সকল ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ স্থানীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করেন।

উপজেলা নির্বাহী অফিসার টিএমএ মমিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মণ্ডল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুর রহমান রাঙ্গা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, ভাইস-চেয়ারম্যান শফিউর রহমান মণ্ডল মিলন, মহিলা ভাইস-চেয়ারম্যান রওশন আরা আলম রীনা।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :