ঐতিহাসিক জয়ের স্মৃতি নিয়ে আজ দেশে ফিরছেন মুমিনুলরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২২, ১১:৩১

নিউজিল্যান্ডে ঐতিহাসিক এক টেস্ট জয়ের মাধ্যমে সিরিজ ড্র করে আজ (শনিবার) দেশে ফিরছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। অকল্যান্ড থেকে দুবাই হয়ে মুমিনুল হকদের বহনকারী বিমানটি বিকালে ঢাকায় পৌঁছানোর কথা।

দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে গিয়ে এবার প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজে কিউইদের বিপক্ষে ওদের ঘরের মাঠে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ দল। গত ৫ জানুয়ারি মাউন্ট মঙ্গানুই টেস্ট ৮ উইকেটে জিতে নিয়েছে বাংলাদেশ। তাতে প্রথমবারের মতো নিউজিল্যান্ডের মাটিতে জয়ের দেখা পায় বাংলাদেশ। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে নিউজিল্যান্ডের মাটিতে ৩২ ম্যাচ খেলে এটাই প্রথম জয়। দুই ম্যাচ টেস্ট সিরিজের পরেরটিতে হারে বাংলাদেশ। সে হিসেবে সিরিজ ড্র হয়েছে।

দ্বিতীয় টেস্ট ৩ দিনেই শেষ হওয়ার পর বিমানের ফ্লাইটসূচি পরিবর্তন করে আগেই ক্রিকেটারদের দেশে ফিরিয়ে আনার কথা ভেবেছিল বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্ট। তবে সেটি সম্ভব হয়নি। পাঁচদিন খেলা হলে ম্যাচ শেষ হতো ১৩ জানুয়ারি। সে হিসেবে বাংলাদেশ দলের টিকিট কাটা হয় ১৪ জানুয়ারি। অবশেষে শুক্রবার অকল্যান্ড থেকে দেশের পথ ধরেছেন মুমিনুলরা।

তবে অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন দুদিন আগেই ফিরে এসেছেন। দলের বিদেশি কোচিং স্টাফের সদস্যরা সেখান থেকে নিজ নিজ দেশে গেছেন ছুটি কাটাতে। বাকিরা আজ ফিরছেন দেশে। দেশে এসে দুই-তিন দিন ছুটি কাটিয়ে তারা আবার যোগ দেবেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে।

ঢাকাটাইমস/১৫জানুয়ারি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :