সঞ্চয়ের নামে পোশাকশ্রমিকদের টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ১

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:২৬

ঢাকার সাভারের আশুলিয়ায় 'বুড়িরবাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড' নামে একটি প্রতিষ্ঠান গড়ে তুলে সঞ্চয়ের নামে ডিপোজিট আকারে পোশাকশ্রমিকদের কাছ থেকে নেয়া প্রায় তিন কোটি টাকা আত্মসাতের ঘটনায় কেরামত আলী (৫৫) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে পাঠায় পুলিশ।

এর আগে সকালে ভুক্তভোগী পোশাকশ্রমিক সাবিনা ইয়াসমিন বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে আশুলিয়া থানায় একটি প্রতারণার মামলা করেন।

মামলার আসামিরা হলেন- সমিতির সভাপতি কেরামত আলী (৫৫), তার স্ত্রী ও সমিতির সহসভাপতি রেবেকা খাতুন (৪৫), সাধারণ সম্পাদক খানজাহান আলী (৪৫), যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কাশেম (৪০), কোষাধ্যক্ষ নিহার রায় (৪০), সদস্য কামরুন্নাহার বেবি (৪২), সমিতির অংশীদার আজমল (৪৫), অংশীদার সোলাইমান (৪৩) ও অংশীদার মজিবুল্লাহ (৪৫)। তারা দীর্ঘ নয় বছর ধরে এই প্রতারণা করে আসছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৯ সালে বাইপাইলের বুড়িরবাজার এলাকায় "বুড়িরবাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড" নামে একটি সমবায় সমিতির নবায়ন নেন এই চক্রটি। তখন থেকে বিভিন্নভাবে পোশাকশ্রমিকদের ডিপিএস-এর নামে টাকা জমা দিতে উদ্বুদ্ধ করেন। তার দেখানো প্রলোভনে পোশাকশ্রমিকরা টাকা জমাও করতে থাকেন। প্রায় ৪ শতাধিক পোশাকশ্রমিক এ পর্যন্ত সমিতিতে তিন কোটি টাকারও বেশি সঞ্চয় করেন। কিন্তু সঞ্চিত অর্থ ফেরত না দিয়ে তালবাহানা করেন। নির্ধারিত সময় শেষ হওয়ার ১ বছরেও টাকা ফেরত না পেয়ে থানায় মামলা করেন ভুক্তভোগীরা।

এ ব্যপারে আশুলিয়া থানার ওসি কামরুজ্জামান ঢাকাটাইমসকে বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। ইতোমধ্যে সমিতির সভাপতি কেরামত আলীকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :