বোয়ালমারীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে বনভোজন

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২৩, ২১:১৬

স্বাধীনতার মাসে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছে ফরিদপুরের বোয়ালমারী উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দিনব্যাপী বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে ঐতিহাসিক জনপদ সাতৈর ইউনিয়ন ভূমি অফিস সংলগ্ন প্রস্তাবিত ইউএনও পার্কে বনভোজনের আয়োজন করা হয়।

দিনব্যাপী এ আয়োজনে স্মৃতিচারণ, খেলাধুলা, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা, অভিনয়, আবৃত্তি এবং সর্বশেষ স্থানীয় শিল্পীদের পরিবেশনায় দেশাত্মবোধক ও মুক্তিযুদ্ধের সময়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত গণসংগীত পরিবেশন করা হয়।

স্বাধীনতার ৫২ বছর পর প্রশাসনের উদ্যোগে এই ব্যতিক্রমধর্মী আয়োজনে আবেগে আপ্লুত হয়ে পড়েন অনেক বীর মুক্তিযোদ্ধা।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুর রউফ সিদ্দিকী বলেন, বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে বোয়ালমারীতে এটাই প্রথম এমন আয়োজন করে বিরল সম্মান প্রদান করল উপজেলা প্রশাসন। আমি এতে মুগ্ধ।

ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কেএম জহুরুল হক জহুর বলেন, এমন আয়োজনে আমরা গর্বিত, বোয়ালমারীর সব বীর মুক্তিযোদ্ধার পক্ষ থেকে আবেদন- প্রশাসনের পক্ষ থেকে যেন প্রতিবছরই এমন আয়োজন করা হয়।

প্রায় দেড়শতাধিক বীর মুক্তিযোদ্ধার অংশগ্রহণে দিনব্যাপী আয়োজনে উপস্থিত ছিলেন- বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান এমএম মোশাররফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোশারেফ হোসাইন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক আব্দুর রশিদ মোল্যা, ভাইস-চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, মহিলা ভাইস-চেয়ারম্যান রেখা পারভীন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মাদ আব্দুল ওহাব, হিন্দু মহাজোট নেতা সুবাস সাহা, সাতৈর ইউনিয়নের চেয়ারম্যান রাফিউল আলম মিন্টু, বীর মুক্তিযোদ্ধা ডা. এম এ জলিল, অধ্যক্ষ লিয়াকত হোসেন লিটন, ‘সাপ্তাহিক বোয়ালমারী’র বার্তা সম্পাদক কোরবান আলী প্রমুখ।

(ঢাকাটাইমস/০২মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :