ভুয়া আইডিতে অপপ্রচার, সাভারে যুবলীগ নেতার জিডি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০২৩, ২০:৩৬

নিজেকে নিয়ে অপপ্রচারে অস্বস্তিতে সাভারের ভাকুর্তা যুবলীগের সহ-সভাপতি সহ-সভাপতি সাদেক হোসেন। তার অভিযোগ, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ভুয়া অ্যাকাউন্ট চালু করে ভাকুর্তা ইউনিয়নের স্থানীয় যুবলীগের কয়েকজন নেতাকর্মীকে টার্গেট করে অপপ্রচার চলানো হচ্ছে। এ বিষয়ে প্রতিকার চেয়ে থানায় জিডিও করেছেন।

এ বিষয়ে সাদেক হোসেন বলেন, 'ঢাকার গা ঘেঁষে মোহাম্মদপুর, আদাবর বেড়িবাঁধের ওপারে তুরাগ নদী পেরিয়ে যে জনপদ তার নাম ভাকুর্তা, সাভার উপজেলার একটি ইউনিয়ন। গ্রামীণ আবহ বিস্তীর্ণ ফসলি জমি দেখে বিনিয়োগের চিন্তা করে কল কারখান, শিল্প প্রতিষ্ঠান ও আবাসন কোম্পানি জমির প্রতি আগ্রহ দেখালে স্থানীয় কৃষক শ্রমিককে প্রলোভনে জমির দালাল হিসেবে কাজে লাগতে শুরু করে। রাজনৈতিক কারণেই আমাকে বিরোধ সালিশি এবং তার নিষ্পত্তিতে থাকতেই আমার জন্ম ভাকুর্তায়, আপন চাচা না হলেই জন্মের পর থেকে যাকে চাচা ডেকেছি তিনি ডাকলে আমাকে যেতে, তাই কাল হয়েছে।'

স্থানীয় কেউ কেউ দাবী করে, বিএনপি সরকারের আমলে সে সময়ের নেতাদের প্রভাবে ভাকুর্তায় ভূমিদস্যুদের উৎপাত শুরু হয়।

নিয়মিত যুবলীগের নেতা কর্মীদের নিয়ে এমন নিষ্পত্তি করার চেষ্টা করলে অনেকের মধ্যেই আক্রমণাত্মক আচরণ দেখতে পান বলে মন্তব্য করেন যুবলীগ নেতা সাদেক হোসেন। তিনি বলেন, 'কোথা থেকে কারা কী কারণে ফেসবুক আইডি খুলে আমার বিরুদ্ধে এমন মিথ্য তথ্য ছড়াচ্ছে যা আমি নিজেও জানি না, বিষয়টি শুধু আমি না যুবলীগের জন্যও অস্বস্তির। প্রতিদিন কোনো না কোনো সাংবাদিক কিছু ফটোকপি কাগজ ও দলিল নিয়ে এসে নানা প্রশ্ন করে; সেদিন থেকেই শুরু, কেউ ফোন করে নানা প্রশ্ন করে। ইতোমধ্যে কেন্দ্রের সবাইকে জানিয়েছে আমি, গাজীপুর নির্বাচনে আমার সাংগঠনিক দায়িত্ব আছে বলে ব্যস্তাতয় মধ্যে আছি না হয় প্রেস কনফারেন্স করে তাদের মুখোশ খুলে দিতাম।'

ভাকুর্তা পুলিশ ফাঁড়ি ইনচার্জ এসআই আসওয়াদ বলেন, 'অধিকাংশ ক্ষেত্রে সিএস ও আরএস এর গরমিল দেখা যায় এবং বাইরে থেকে যারা জমি কিনেনে তারা আসলে কার জমি কার থেকে কিনছেন দয়া করে নিশ্চিত হয়ে নেবেন। সাদেক হোসেনের জমি দখলের অপপ্রচার নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, আমি যতদিন ভাকুর্তায় আছি তারা নেগেটিভ কিছু চোখে আসেনি বা তেমন কোনো অভিযোগও পাইনি'।

ভাকুর্তা যুবলীগের সাধারণ সম্পাদক জসিম বলেন, 'এসব ষড়যন্ত্রে দলের ভেতরের কেউ ইন্ধন দিচ্ছে কিনা সে নিয়েও আমরা জেলা যুবলীগের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করেছি। যত অপবাদ অপপ্রচার আসুক আমরা ভাকুর্তা যুবলীগ ঐক্যবদ্ধভাবে তা মোকাবেলা করবো। এরপর আর ছাড় নয়, ইমেজ নষ্ট করলে ডিজিটাল সিকিউরিটি আইনে আমারা মামলা করবো।

তিনি আরও বলেন; যে অভিযোগ নিয়ে তারা আসে সেই ভূমিদস্যু সিন্ডিকেটের বিরুদ্ধে আমরা ভাকুর্তা যুবলীগ দায়িত্ব নিয়েছি সাধারণ মানুষের জান মাল রক্ষার। অপপ্রচার রোধে দ্রুতই সাংগঠনিক ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন তারা।

(ঢাকাটাইমস/৯মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :