বাবর-শান্তকে পেছনে ফেলে মে মাসের সেরা টেক্টর

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০২৩, ১৮:০৮

বাংলাদেশের নাজমুল হোসেন শান্ত ও পাকিস্তানের বাবর আজমকে টপকে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্লেয়ার অব দ্য মান্থে মে মাসের সেরা হয়েছেন আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর। টেক্টরের সঙ্গে মে মাসের সেরার সংক্ষিপ্ত তালিকায় মনোনয়ন পেয়েছিলেন শান্ত ও বাবর।

আজ (সোমবার) আইসিসি মে মাসের সেরা খেলোয়াড় হিসেবে টেক্টরের নাম ঘোষণা করে। আয়ারল্যান্ডের প্রথম খেলোয়াড় হিসেবে এই পুরস্কার পেলেন টেক্টর।

মে মাসে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আলো ছড়িয়েছিলেন টেক্টর। ইংল্যান্ডের চেমসফোর্ডে হওয়া সিরিজে সর্বোচ্চ ২০৬ রান করেছিলেন তিনি। প্রথম ম্যাচে অপরাজিত ২১ রান, দ্বিতীয় ওয়ানডেতে ১১৩ বলে ১০টি ছক্কা ও ৭টি চারে ১৪০ রানের ইনিংস খেলেন টেক্টর। শেষ ওয়ানডেতে তার ব্যাট থেকে আসে ৪৫ রান।

ইংল্যান্ডের চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে সফল ছিলেন শান্তও। সিরিজে ১টি সেঞ্চুরিতে ১৯৬ রান করে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন তিনি। আর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের তিনটি মে মাসে খেলেন বাবর। ১টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে ১৬২ রান করেছিলেন তিনি। এদিকে, নারীদের মে মাসের সেরার স্বীকৃতি পেয়েছেন থাইল্যান্ডের থিপোয়াচ পুত্থাওং।

(ঢাকাটাইমস/১২জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :