বিহারে বজ্রপাতে ২২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০২৩, ১৮:২৫

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারে বজ্রপাতে অন্তত ২২ জন নিহত হয়েছে, শনিবার রাষ্ট্রীয় সম্প্রচারকারী অল ইন্ডিয়া রেডিও (এআইআর) এ তথ্য জানিয়েছে।

২২ জনের মৃত্যুর মধ্যে পাঁচজন মারা গেছে রোহতাস জেলায়, আরওয়ালে চারজন, সারানে তিনজন, ঔরঙ্গাবাদ এবং পূর্ব চম্পারণে দুটি করে এবং বাঙ্কা ও বৈশালী জেলায় একটি করে।

শুক্রবার রাজ্যে বজ্রপাতসহ প্রবল বৃষ্টি এবং বজ্রঝড় রাজ্যের কিছু অংশকে প্রভাবিত করেছে৷ রাজ্যেল মুখ্যমন্ত্রী নীতীশ কুমার নিহতের পরিবারের প্রত্যেক সদস্যকে ৪ লাখ রুপি করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

আগামী দিনে বিহারের পূর্বাঞ্চলে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ। বৃষ্টির সময় লোকজনকে বাইরে বের না হওয়ার জন্য সতর্ক করা হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জনগণকে, বিশেষ করে গ্রামাঞ্চলে বসবাসকারীদের, বৃষ্টির সময় কৃষি জমিতে না যাওয়া বা গাছ, বৈদ্যুতিক খুঁটি বা মাটির তৈরি অস্থায়ী ঘরের নীচে না দাঁড়ানোর আহ্বান জানিয়েছে।

তারা শহরাঞ্চলে বসবাসকারী লোকদের বৃষ্টির সময় জানালা থেকে দূরে থাকার, রেফ্রিজারেটর এবং এসির মতো বৈদ্যুতিক ডিভাইসগুলিকে স্পর্শ না করার পাশাপাশি ভবনের ছাদে যাওয়া এড়াতে সতর্ক করেছে।

সরকারি তথ্য উদ্ধৃত করে স্থানীয় মিডিয়া জানিয়েছে, ২০২২ সালে ভারত জুড়ে বজ্রপাতে ৯০৭ জন মারা গেছে।

(ঢাকাটাইমস/১৫জুলাই/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :