অ্যাডিডাসের সঙ্গে ইউনাইটেডের রেকর্ড চুক্তি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০২৩, ১৯:৫৯

বিশ্বখ্যাত ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান জার্মানীর অ্যাডিডাসের সঙ্গে ১০ বছরের জন্য চুক্তি নবায়ন করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। বিবিসি’র দাবি অন্তত ৯০০ মিলিয়ন পাউন্ডের নতুন এই চুক্তি ক্লাব ফুটবলে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে।

এই দুই পক্ষ ২০১৫/১৭ মৌসুম থেকে একে অপরের সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছে। ২৩ বছরের সম্পর্কের খরা কাটিয়ে তারা আবার একত্রিত হয়। ইউনাইটেড ও এডিডাস উভয়ই জানিয়েছে নতুন চুক্তিতে তারা রেড ডেভিলসদের নারী দলটির উপর উল্লেখযোগ্য হারে গুরুত্ব দিবে।

এ সম্পর্কে ইউনাইটেডের ওয়েবসাইটে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘২০১৮ সাল থেকে পুনরায় ম্যানচেস্টার ইউনাইটেডের নারী দলটিকে নিয়ে কাজ শুরু হয়। নতুন চুক্তিতে তাদের ওপর গুরুত্ব বাড়ানো হয়েছে। ম্যানচেস্টার ইউনাইটেড ও এডিডাস মিলে নারীদের ফুটবলকে এগিয়ে নেবার ব্যপারে প্রতিশ্রুতি দেয়া হয়েছে।’

অ্যাডিডাসের প্রধান নির্বাহী কর্মকর্তা বিয়র্ন গুল্ডেনে বলেন, ‘অ্যাডিডাস ও ম্যানচেস্টার ইউনাইটেড আন্তর্জাতিক ফুটবলে দুটি সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্র্যান্ড। সে কারণেই আমাদের সহযোগিতার ধারাবাহিকতা রক্ষা করার বিষয়টি খুবই স্বাভাবিক। আমরা একে অপরের ঐতিহ্য ধারণ করি এবং এর মাধ্যমে খেলোয়াড় ও সমর্থকদের প্রত্যাশাও পূরণ করতে পারি।’

ইউনাইটেড নতুন চুক্তি সম্পর্কে বিস্তারিত কিছু না জানালেও বিবিসি নিশ্চিত করেছে এর পরিমাণ প্রায় ৯০০ মিলিয়ন পাউন্ড। মার্কিন ডলারের হিসেবে যা ১ বিলিয়নেরও বেশি।

বিবিসি আরও জানিয়েছে টানা দুই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে ব্যর্থ হওয়ায় বার্ষিক চুক্তির পরিমাণ ৩০ শতাংশ কমে গিয়েছিল। তবে আগামী মৌসুমে আবারও চ্যাম্পিয়ন্স লিগে ফিরে এসেছে ইউনাইটেড।

২০১৬ সালে ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী আরেক বিখ্যাত প্রতিষ্ঠান নাইকির সঙ্গে ৯০০ মিলিয়ন পাউন্ডের চুক্তি করেছিল চেলসি। ১৫ বছর মেয়াদি সেই চুক্তি কার্যকর হয়েছে ২০১৭ সাল থেকে। চেলসি নাইকির সঙ্গে ওই চুক্তিতে প্রতি মৌসুমে পেয়েছে ৬০ মিলিয়ন পাউন্ড। আর ইউনাইটেড আয় করবে মৌসুম প্রতি ৯০ মিলিয়ন পাউন্ড।

(ঢাকাটাইমস/০১আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এশিয়ান তায়কোয়ান্দো চ্যাম্পিয়ন ইরান

হাই পারফরম্যান্স দলে শ্রেয়াস-ইশান, আবারও ফিরতে পারেন কেন্দ্রীয় চুক্তিতে

এবারের বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে যা বললেন মাশরাফি

এইচপির ট্রেনিং ক্যাম্পের দল ঘোষণা বিসিবির

যুক্তরাষ্ট্রে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ, দেখে নিন ম্যাচ সূচি

সিটি ছাড়ার কথা ভাবছেন  ‘ক্লান্ত’ গার্দিওলা

দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজ: বিশ্বকাপের অধিনায়কসহ ৭ জনকে রাখছে না ওয়েস্ট ইন্ডিজ

ব্রাজিলের কোপা স্কোয়াডে নতুন চার মুখ, বাদ পড়লেন এডারসন

দাপুটে জয়ে আবারও শিরোপা উঠলো ম্যানসিটির হাতে, গড়ল ইতিহাসও

পাকিস্তান সফরের ইচ্ছাপ্রকাশ বিরাট কোহলির, বেজায় খুশি আফ্রিদি

এই বিভাগের সব খবর

শিরোনাম :