সীতাকুণ্ডে দুর্গম পাহাড়ি এলাকায় অস্ত্র কারখানার সন্ধান

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ আগস্ট ২০২৩, ১৮:৩২ | প্রকাশিত : ২৩ আগস্ট ২০২৩, ১৮:২২

চট্টগ্রামের সীতাকুণ্ডের ছিন্নমূল পাথরিঘোনা দুর্গম পাহাড়ি এলাকায় অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব।

মঙ্গলবার ওই এলাকায় জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তির বাগান বাড়িতে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে তিনটি আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তারা হলেন সীতাকুণ্ড উপজেলার ছিন্নমূল এলাকার মৃত নরুল আলমের ছেলে জাহাঙ্গীর আলম (৩৯) ও একই এলাকার ইউসুফের ছেলে ইমন (২৪)।

এ তথ্যটি নিশ্চিত করেছেন র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার। তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে ওই বাগান বাড়িতে কতিপয় ব্যক্তি অবৈধভাবে আগ্নেয়াস্ত্র তৈরি করে বেচাকেনা করছে এমন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার অভিযান চালানো হয়। এতে বাগান বাড়ির টিনের দোচালা ঘরের ভেতর থেকে সাদা প্লাস্টিকের বস্তা থেকে তিনটি লোকাল গান, একটি রামদা ও অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

গ্রেপ্তার আসামিরা জানায়, তারা ৭-৮ বছর ধরে এখানে অবৈধভাবে দেশীয় অস্ত্র তৈরি করে স্থানীয় জলদস্যু, মাদক ব্যবসায়ী ও ডাকাত দলের সদস্যদের কাছে বিক্রি করে আসছে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সবার দৃষ্টি এড়াতে মাঝে মাঝে লোক দেখানো কৃষি কাজ করে থাকেন।

র‌্যাবের এ কর্মকর্তা আরও বলেন, গ্রেপ্তার জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য, বিশেষ ক্ষমতা, ডাকাতির প্রস্তুতি, মাদকদ্রব্য আইন সংক্রান্ত আটটি মামলা রয়েছে।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :