ঢাকা-১৯ ও ২০ আসন: নৌকার মাঝি হলেন এনাম, বেনজীর

ধামরাই ও সাভার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২৩, ২৩:৫৯

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

রবিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ৩০০ আসনের মধ্যে ২৯৮টির প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

১২টি ইউনিয়ন এবং একটি পৌরসভা নিয়ে গঠিত সাভার উপজেলায় মোট তিনটি সংসদীয় আসন। এর মধ্যে কাউন্দিয়া ইউনিয়ন ঢাকা-১৪ আসনে এবং ভাকুর্তা ইউনিয়নের অংশবিশেষ ঢাকা-২ আসনের অন্তর্ভুক্ত। বাকি ১০টি ইউনিয়ন নিয়ে ঢাকা-১৯ আসন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২, ঢাকা-১৪ এবং ঢাকা-১৯ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট কামরুল ইসলাম, মাইনুল হোসেন খান নিখিল এবং ডা. মো. এনামুর রহমান।

এদিকে, সাভারের পাশের উপজেলা ধামরাই ঢাকা-২০ আসনে আবারও নৌকার মনোনয়ন পেয়েছেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ।

২০০৯ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ভোটে জিতে সংসদ সদস্য নির্বাচিত হন বেনজীর আহমদ।

তবে ২০১৪ সালে আওয়ামী লীগের মনোনয়ন পাননি তিনি। পাঁচ বছর সংসদের বাইরে থাকার পর ২০১৯ সালে ফের নৌকার মনোনয়ন পান তিনি। এরপরই স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হন তিনি।

মনোনয়ন পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বেনজীর আহমেদ ঢাকা টাইমসকে বলেন, দল মনোনয়ন দিয়েছে। ধামরাইয়ে স্মরণাতীত কালের সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে এই সময়ে। আগামীতেও এই উন্নয়ন বজায় থাকবে।

(ঢাকাটাইমস/২৬ নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :