গাজায় প্রাণহানি ছাড়াল ১৮ হাজার, পাল্টাপাল্টি হুমকি হামাস-নেতানিয়াহুর

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩, ১০:৫২ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০২৩, ১০:৪৪

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর হামলায় গত ২৪ ঘন্টায় আরও প্রায় ৩০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ নিয়ে গত ৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরয়েলি হামলায় গাজায় নিহতের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়ে গেছে। আহত হয়েছেন আরও ৫০ হাজার ফিলিস্তিনি।

সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা টেলিফোনে দেওয়া সাক্ষাৎকারে আল জাজিরাকে বলেছেন, গাজায় গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় ২৯৭ জন নিহত এবং আরও ৫৫০ জনেরও বেশি আহত হয়েছেন। ফলে গত ৭ অক্টোবর যুদ্ধ শুরুর পর থেকে গাজার মৃতের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়ে গেছে। নিহতদের ৭০ শতাংশই নারী ও শিশু।।

এদিকে রবিবার যুদ্ধের ৬৫তম দিনে একে অপরের প্রতি হুমকি দিয়েছে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস এবং ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

ইসরায়েলে সতর্ক করে হামাস বলছে, তাদের দাবি পূরণ না করা পর্যন্ত কোনো জিম্মিকে জীবিত ছেড়ে দেওয়া হবে না।

হামাসের মুখপাত্র আবু ওবেদা একটি টেলিভিশন সম্প্রচারে বলেছেন, ফ্যাসিবাদী শত্রু এবং তার অহংকারী নেতৃত্ব... না তার সমর্থকরা... তাদের বন্দীদেরকে কোনো বিনিময় ও আলোচনা এবং আমাদের দাবি পূরণ ছাড়া জীবিত উদ্ধার করতে পারবে না।

অন্যদিকে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হামাসকে আত্মসমর্পণের আহ্বান জানিয়েছেন।

গাজায় হামাস প্রধানের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘এটি হামাসের শেষের শুরু। আমি হামাস সন্ত্রাসীদের বলছি: এটা শেষ। (ইয়াহিয়া) সিনওয়ারের জন্য মরবেন না। এখনই আত্মসমর্পণ করুন।’

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :