গুজরাটে স্কুলের পিকনিকে নৌকাডুবি, ১৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ জানুয়ারি ২০২৪, ১১:৫৮ | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২৪, ১১:৪৯

স্কুল থেকে ছাত্রছাত্রীদের পিকনিকে নিয়ে যাওয়া হয়েছিল। পিকনিকের ফাঁকে ছাত্রছাত্রীরা বোটিং করতে গিয়েই ঘটে মর্মান্তিক দুর্ঘটনা। ছাত্র-ছাত্রীদের নিয়ে ডুবে যায় নৌকা। এতে পানিতে ডুবে মৃত্যু হয়েছে ১২ শিশু শিক্ষাথী ও ২ শিক্ষিকার। খবর এনডিটিভির।

বৃহস্পতিবার মর্মান্তিক ঘটনাটি ঘটেছে গুজরাটের ভদোদরা জেলার হারনি মোতনাথ লেকে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, ভাদোদরা জেলার ওয়াঘোদিয়া রোডে অবস্থিত নিউ সানরাইজ স্কুলের ছাত্র-ছাত্রীদের হারনি মোতনাথ লেকে পিকনিক করতে নিয়ে যাওয়া হয়েছিল। তারপর ওই লেকে নৌকাভ্রমণ করতে ওঠে ছাত্র-ছাত্রীরা। মোট ২৭ জন ছিলেন ওই নৌকায়। লেকের মাঝে গিয়ে উল্টে যায় নৌকাটি। এসময় অন্তত ১৩ শিশুকে উদ্ধার করা হয়।

ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) জানিয়েছে, লেকে নৌকা ডুবে যাওয়ার পর ছাত্রছাত্রীদের খোঁজে উদ্ধারকাজে নামে দমকল বাহিনী ও উদ্ধারকারী দল। তারপর ১২ শিশু ও ২ শিক্ষিকাসহ ১৪ জনের মরদেহ উদ্ধার হয়। এক শিক্ষার্থী এখনও নিখোঁজ রয়েছে। তার খোঁজে তল্লাশি চলছে। নৌকার যাত্রীদের কারও লাইফ জ্যাকেট ছিল না বলে জানিয়েছে উদ্ধারকারী দল।

কর্মকর্তারা জানিয়েছেন, নৌকাডুবির ঘটনায় অবহেলার জন্য ১৮ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে এবং এখনও পর্যন্ত তিনজনকে আটক করা হয়েছে।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। নৌকাডুবির ঘটনাটি হৃদয় বিদারক ঘটনা উল্লেখ করে নিহতদের প্রত্যেক পরিবারকে ৪ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ারও ঘোষণা করেছেন তিনি। এছাড়া আহত শিশু ও শিক্ষক-শিক্ষিকাদের চিকিৎসার সবরকম ব্যবস্থা করারও আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

অন্যদিকে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও নিহতদের প্রত্যেক পরিবারকে ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে নিহতদের প্রত্যেক পরিবারকে ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :