চেন্নাইয়ের হারের ম্যাচে মুস্তাফিজের অনন্য মাইলফলক

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৪, ১৯:০৪

চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলে দারুণ দুটি ম্যাচের পর কিছুটা খরুচে দিন দেখেছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। বল হাতে দ্যুতি ছড়াতে পারেননি তিনি। তবে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচটিতে ১ উইকেট তুলে নিয়ে অনন্য মাইলফলক স্পর্শ করেছেন টাইগার পেসার।

টি-টোয়েন্টিতে তিনশ উইকেট পাওয়ার কীর্তি গড়েছেন মুস্তাফিজ। বাংলাদেশি ক্রিকেটার হিসেবে যা দ্বিতীয়। এর আগে সাকিব আল হাসান টি-টোয়েন্টিতে প্রথম তিনশ উইকেটের মাইলফলক পেরিয়েছেন। এক্ষেত্রে অবশ্য ফিজ ওই রেকর্ড গড়েছেন দ্রুততম বোলার হিসেবে। ২৪৩তম ম্যাচে তিনি তিনশ উইকেটের অঙ্ক ছুঁয়েছেন। এর আগে সাকিব একই কীর্তি গড়তে খেলেছেন ২৬১ টি-টোয়েন্টি ম্যাচ।

এছাড়া টাইগারদের মধ্যে কম বয়সী বোলার হিসেবেও তিনশ উইকেট পেয়েছেন ফিজ। বাঁ-হাতি এই পেসারের বর্তমান বয়স ২৮ বছর। এর আগে সাকিব যখন তিনশতম টি-টোয়েন্টি উইকেট পেয়েছেন তখন তার বয়স ছিল ৩১ বছর। সবমিলিয়ে ৪২৮টি টি-টোয়েন্টি ম্যাচে সাবেক এই টাইগার অধিনায়ক ৪৮২ উইকেট পেয়েছেন। ফরম্যাটটিতে সর্বোচ্চ উইকেটশিকারীর তালিকায় পাঁচ নম্বরে আছেন সাকিব।

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। ৫৭৩ ম্যাচে তিনি ৬২৫ উইকেট শিকার করেছেন। তারপর যথাক্রমে আছেন রশিদ খান (৫৬৭), সুনীল নারিন (৫৩৭), ইমরান তাহির (৫০২) ও সাকিব। এই তালিকায় মুস্তাফিজ আছেন ২৬ নম্বরে।

উল্লেখ্য, দিল্লির বিপক্ষে আজ চার ওভার বল করে ৪৭ রান খরচ করেছেন ফিজ। বিনিময়ে পেয়েছেন এক উইকেট। চেন্নাই বোলারদের মার খাওয়ার দিনে দিল্লি আগে ব্যাট করে ১৯১ রানের বড় পুঁজি গড়েছে।

(ঢাকাটাইমস/১এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :