ইতালিতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন সানজোসেপ্পে কমিটির অভিষেক

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০১৯, ১৯:৫০

অত্যন্ত জাঁকজমক ও বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ইতালির নেপলিতে 

বাংলাদেশ অ্যাসোসিয়েশন সানজোসেপ্পে ভিসুভায়ানোর নবনির্বাচিত কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষ হয়েছে।
গত রবিবার নেপলির তেয়াতরো ইতালিয়া সিনেমা হলে সংগঠনের সভাপতি দেলওয়ার মুহাম্মেদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আব্দুল খালিদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালির ভারপ্রাপ্ত সভাপতি ও মানিকগঞ্জ জেলা সমিতির সভাপতি নায়েব আলী।

অভিষেক অনুষ্ঠানের প্রথম পর্বে আলোচনা সভার শুরুতেই পবিত্র কুরআন তেলাওয়াত করেন আব্দুস সবুর।

বিশেষ অতিথি ছিলেন- অ্যাসোসিয়েশন রেজিওনে কাম্পানিয়ার যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বাবলু, বাংলা প্রেসক্লাব ইতালি সভাপতি শাওন আহমেদ, স্থানীয় মেয়র ভিসেনসো কাটাপানো, সমাজসেবক মাহবুবুল আলম মামুন, রাজনীতিবিদ ফেরদৌস উকিল, ব্যবসায়ী আরমান মোশারফ, সাংবাদিক মোল্লা মনিরুজ্জামান ও ফারুক হাসান, ইমাম হোসেন রতন, রফিকুল বেপারী প্রমুখ।

বক্তারা নবগঠিত বাংলাদেশ অ্যাসোসিয়েশন সানজোসেপ্পের সকল নেতাদের অভিনন্দন জানান এবং প্রবাসীদের কল্যাণে কাজ করে যাওয়ার জন্য পরামর্শ দেন।

অনুষ্ঠানে সংগঠনের নেতাদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন সানজোসেপ্পের প্রধান উপদেষ্টা আব্দুল্লাহ আল মনছুর, উপদেষ্টা প্রাণ কৃষ্ণ বনিক, সহ-সভাপতি কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কাওসার আহমেদ, দপ্তর সম্পাদক মাহবুব আহমেদ, প্রচার সম্পাদক সাইফুল পাটওয়ারী, ক্রীড়া বিষয়ক সম্পাদক সাইদুল ইসলামসহ স্থানীয় সামাজিক, আঞ্চলিক, সাংস্কৃতিক এবং রাজনৈতিক বিভিন্ন সংগঠনের ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি নায়েব আলীসহ সকল বক্তা বাংলাদেশ অ্যাসোসিয়েশন সানজোসেপ্পের নতুন কর্মকর্তাদের স্বাগত জানিয়ে নতুন কমিটির অগ্রযাত্রায় আরো বলিষ্ঠ ভূমিকা পালন করবে বলে আশা করেন এবং বাংলাদেশ সমিতি ইতালি যে কোন ধরনের সমস্যায় সার্বক্ষণিক সহযোগিতায় থাকবে বলে আশ্বস্ত করেন।

সংগঠনের সভাপতি মুহাম্মদ দেলোয়ার বলেন, এখানে একটি বাংলা স্কুল, সন্তানদের ইসলামী শিক্ষায় শিক্ষিত করার জন্য বিশেষ ব্যবস্থা, প্রবাসীদের লাশ দেশে পাঠানো ইত্যাদি সমাজকল্যাণমূলক কাজ করার ক্ষেত্রে এই অ্যাসোসিয়েশন বিশেষ ভূমিকা রাখবে।

বাংলা প্রেসক্লাব ইতালির সভাপতি শাওন আহমেদ বলেন, শত ব্যস্ততা এই প্রবাস জীবনে। তারপরেও এই অ্যাসোসিয়েশন সব সময়ই সামাজিক কল্যাণে কাজ করবে। বিদেশিদের কাছে তুলে ধরবে আমাদের বাংলাদেশের ঐতিহ্য ও জনকল্যাণমূলক কাজগুলো।

আলোচনা ও পরিচিতি পর্ব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে লন্ডন থেকে আগত চ্যানেল আই ইউকে গানের ভুবনের উপস্থাপক সামসুল আলম জাকীর সঞ্চালনায় শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশীয় সংস্কৃতি নিয়ে বিভিন্ন ধরনের গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীদের পাশাপাশি লন্ডনের জনপ্রিয় সংগীত কন্ঠশিল্পী শতাব্দী কর, প্রীতম সাহা প্রমুখ।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/সিকে)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত