৩২ হাজার পরিবারের ২ মাসের দায়িত্ব নিলেন নেইমাররা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২০, ১৩:০৮

করোনাযুদ্ধে এবার মাঠে নামল নেইমারসহ ব্রাজিলের ফুটবলার ও ফুটবল ফেডারেশন সিবিএফ। উদ্দেশ্য যারা এই মুহূর্তে আর্থিক সঙ্কটে ভুগছেন তাদের সহায়তা করা। ব্রাজিলের ৫৭ জন ফুটবলার ও স্টাফরা মিলিতভাবে এই মহৎ উদ্যোগে সিবিএফের সঙ্গী হয়েছেন। অনুদান হিসেবে দেওয়া অর্থের পরিমাণ হচ্ছে ৪ লাখ ৬৩ হাজার ৭৮৭ ডলার।

করোনায় সৃষ্ট পরিস্থিতিতে কর্মক্ষম মানুষজন বিপাকে দিন কাটাচ্ছেন। তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে সিবিএফের এক ভিডিও বার্তায় নেইমার বলেছেন, ‘এমন কঠিন সময়ে অনেক পরিবারের সাহায্যের প্রয়োজন, তাই আমাদের সাহায্য তাদের প্রয়োজন।’

এই অর্থ যাবে তিন সংস্থার কাছে, যারা ব্রাজিলের সবচেয়ে ঘনবসতিপূর্ণ নিম্নআয়ের মানুষের জনবসতিতে কাজ করে থাকে। সিবিএফ সভাপতি রোজারিও কাবোকলো বলেছেন, ‘এই অর্থে ৩২ হাজার পরিবারের দুই মাসের খাবার ও স্যানিটারি সামগ্রী সরবরাহ করা যাবে।’

এই ক্যাম্পেইনে বাকি ক্রীড়া তারকাদেরও উৎসাহিত করছেন ব্রাজিল কোচ তিতে ও তার শিষ্যরা। যাতে করে করে সেসব অ্যাথলেটরা অংশ নিতে পারেন এই মহৎ উদ্যোগে। কয়েক সপ্তাহ আগে ব্রাজিলের ১৯৮২ বিশ্বকাপ জয়ী দুঙ্গা, জিকো ও ফ্যালকাওদের মতো কিংবদন্তি ফুটবলাররা মিলিতভাবে এ ধরনের উদ্যোগ নিয়েছিলেন। তাদের অনুদান আসে মিলিয়ন ডলারের মতো।

বাকি বিশ্বের মতো ব্রাজিলেও করোনা পরিস্থিতি ভয়াবহ। সে দেশে এখন পর্যন্ত আক্রান্ত পাওয়া গেছে ৪৩ হাজার ৭৯জন। মারা গেছেন ২ হাজার ৭৪১ জনের মতো, দক্ষিণ আমেরিকায় যা সর্বোচ্চ!

(ঢাকাটাইমস/০৬ মে/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :