রোনালদোর রেকর্ড নিয়ে ভাবছেন না লিওয়ানডোস্কি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২০, ০৮:১৯

ইউরোপিয়ান গোল্ডেন বুটের পুরস্কার একটুর জন্য পাওয়া হয়নি। বুন্দেসলিগার ম্যাচ সিরি’আ, লা লিগার মতো ৩৮টি করে হলে সেটাও হয়তো পেয়ে যেতেন। তবে চ্যাম্পিয়নস লিগে একটা রেকর্ড ঠিকই হাতছানি দিচ্ছে রবার্ট লিওয়ানডোস্কিকে। এক মৌসুমে ক্রিশ্চিয়ানো রোনালদোর ১৭টি গোলের মাইলফলক থেকে মাত্র ৪ গোল দূরে বায়ার্ন স্ট্রাইকার। তবে তিনি বলছেন, রোনালদোর রেকর্ড ছাড়ানো তার লক্ষ্য নয়।

স্বপ্নের মতো কাটছে লিওয়ানডোস্কির এই মৌসুমে। বুন্দেসলিগার ৩৪ গোল তো হয়েছেই, চ্যাম্পিয়নস লিগেও এই মৌসুমে দুর্দান্ত ফর্মে। চেলসির বিপক্ষে আরও দুই গোল করেছেন তিনি, সব মিলে এখন পর্যন্ত মৌসুমে গোল ১৩টি। ২০১৩-১৪ মৌসুমে রোনালদো এক মৌসুমে করেছিলেন ১৭টি। এবার দুই লেগের ম্যাচ হলে সেটা হয়তো ছুঁয়ে ফেলতেন তিনি।

তবে ফাইনালে উঠলেও বায়ার্ন সর্বোচ্চ এবার তিনটি ম্যাচ খেলতে পারবে। সেই তিন ম্যাচ থেকে রোনালদোকে ধরার জন্য দরকার ৪ গোল, ছাড়িয়ে যাওয়ার জন্য দরকার ৫টি। তবে লিওয়ানডোস্কি বললেন, রোনালদোর রেকর্ড নিয়ে মাথা ঘামাচ্ছেন না, ‘আমাদের নকআউট পর্বে আরও তিনটি ম্যাচ খেলার সুযোগ আছে। গোল করার জন্য সেখানে অবদান রাখতে পারলেই আমি খুশি।’

সব মিলে চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত ৬৬ গোল হয়েছে লিওয়ানডোস্কির। ছাড়িয়ে গেছেন আগের দিন ৬৫ গোল করা করিম বেনজেমাকে। রিয়াল মাদ্রিদ কিংবদন্তি রাউল গঞ্জালেজের গোল ৭১টি, এরপর আছেন লিওনেল মেসি (১১৫) ও সবার ওপরে রোনালদো (১৩০টি)। প্রথম দুজনকে ছাড়ানো লিওয়ানডোস্কির জন্য প্রায় অসম্ভব, তবে রাউলকে ছাড়ানোটা সময়ের ব্যাপার তার জন্য।

(ঢাকাটাইমস/১০ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :