‘ভারত-পাকিস্তান’ ম্যাচ দেশ ও ধর্মবিরোধী: রামদেব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২১, ১৩:৩০

এশিয়া কাপ, চ্যাম্পিয়নস ট্রফি কিংবা বিশ্বকাপ; মঞ্চই যাই হোক ভারত-পাকিস্তান ম্যাচ মানেই এক প্রকার যুদ্ধ যুদ্ধ ভাব। কথার লড়াই থেকে মাঠের লড়াই, ক্রিকেটে চিরপ্রতিদ্বন্দ্বীদের দেখায় মুখিয়ে থাকে পুরো ক্রিকেট বিশ্ব। ব্যাট-বলের এই মহারণের আগে পক্ষে-বিপক্ষে আলোচনার কমতি নেই— সাধারণ জনগণতো বটেই সাবেক-বর্তমান হয়ে রাজনীতিতেও ছড়িয়ে পড়েছে ম্যাচের উত্তেজনা। এবার সেই উত্তেজনায় খই ফোঁটালেন যোগ গুরু রামদেব।

কয়েক ঘন্টা পর দুবাইয়ে শুরু হতে যাওয়া বাইশ গজে লড়াইয়ের আগে বিতর্কিত যোগ গুরু ও ব্যবসায়ী স্বামী রামদেব জানালেন, ম্যাচটি ভারতের জন্য দেশ ও ধর্মবিরোধী। তিনি মনে করেন, সন্ত্রাস ও ক্রিকেট একসঙ্গে চলতে পারে না।

ভারতীয় সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় উত্তেজনাপূর্ণ ম্যাচটি নিয়ে নিজের মন্তব্য জানাতে গিয়ে রামদেব বলেন, ‘আমি মনে করি বর্তমান পরিস্থিতিতে ক্রিকেট ম্যাচটি ‘রাষ্ট্রধর্ম’ বিরোধী এবং জাতির স্বার্থ বিরোধী। ক্রিকেট খেলা এবং সন্ত্রাসী খেলা একইসঙ্গে চলে না।’

ভারতের বাণিজ্যিক রাজধানী খ্যাত মুম্বাইয়ে ২০০৮ সালে সন্ত্রাসী হামলার পর পূর্ণাঙ্গ দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি ভারত-পাকিস্তান। একবার অবশ্য সেখানে সফর করেছিল পাকিস্তান। কিন্তু ভারত নিরাপত্তার ইস্যু টেনে বিরত থেকেছেন সিরিজ খেলতে। আর সে কারণেই আরো বেশি কাঙ্খিত হয়ে পড়ে বৈশ্বিক আসরগুলোতে দুই দলের দেখা। সারাবছর জুড়ে রাজনীতির মাঠ ও সীমান্তের উত্তেজনার পুরো পারদ চাপিয়ে দিতে শুরু হয় মাঠের ক্রিকেট।

ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে এখনও ১২ বারের দেখায় প্রত্যেকবারই জিতেছে ভারত। তবে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে সেই ফল পরিবর্তন করতে চান বিশ্বের অন্যতম সেরা পাকিস্তানি ব্যাটসম্যান। অন্যদিকে আসরটির অন্যতম ফেবারিট ভারত জয়ের মাধ্যমে শুরু করতে মুখিয়ে আছে।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :