মিঠুনের সঙ্গে পাঙ্গা নিয়ে নাস্তানাবুদ হয়েছিলেন জ্যাকি-সালমানরা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মে ২০২৩, ১০:১২

বলিউড ইন্ডাস্ট্রিতে মিঠুন চক্রবর্তীর কাছে সাহায্য চেয়েছেন কিন্তু পাননি, এ রকম মানুষ পাওয়া দুষ্কর। মিঠুন মানেই দরাজ মন, সুব্যবহার। আর্থিক দিক দিয়ে পাশে দাঁড়ানোই হোক অথবা নতুন প্রতিভাকে জায়গা ছেড়ে দেয়া- সব ক্ষেত্রেই এগিয়ে এসেছেন তিনি।

কিন্তু ‘ডিস্কো ডান্সার’-এর সঙ্গে পাঙ্গা নিলে যে কী হতে পারে তা হাড়েহাড়ে টের পেয়েছিলেন জ্যাকি শ্রফ, সালমান ও তার বাবা সেলিম খান।

ঘটনা ১৯৮৮ সালের। সে সময় জ্যাকি শ্রফ ইন্ডাস্ট্রিতে নবাগত। পায়ের তলায় জমি খুঁজছেন। অল্প ভক্তও তৈরি করেছেন। কিন্তু জায়গা পাকা করতে তার দরকার ছিল একটি মজবুত চিত্রনাট্যের ছবি।

ঠিক সেই সময়েই জ্যাকির কাছে ‘ফলক’ নামে একটি ছবির অফার আসে। সেটির পরিচালনায় ছিলেন শশীলাল কে নায়ার। জ্যাকি ছাড়াও সে ছবিতে ছিলেন রাখী গুলজার, অনুপম খের, সাধনা সিংহের মতো নামজাদা অভিনেতা।

‘ফলক’ ছবির চিত্রনাট্য লেখার দায়িত্ব ছিল সালমান খানের বাবা সেলিম খানের কাঁধে। সেই ছবিতে সালমানও কাজ করছিলেন সহকারী পরিচালকের ভূমিকায়। নির্ধারিত সময়ের মধ্যে শুটিং শেষ হলো। জ্যাকি শ্রফের কাজেও সবাই খুব খুশি। ঠিক হলো, ১ এপ্রিল মুক্তি পাবে ছবি।

ঠিক সেই সময়েই একটা বড় ধাক্কা জ্যাকিকে সাময়িকভাবে নাড়িয়ে দেয়। খবর আসে, ওই একই দিনে আরও একটি ছবি মুক্তি পাচ্ছে, যার নাম ‘পেয়ার কা মন্দির’। কে বাপ্পাইয়া পরিচালিত সে ছবিতে মুখ্য ভূমিকায় ছিলেন তখনকার সুপারস্টার মিঠুন চক্রবর্তী।

এই খবর শুনে প্রযোজকদের মুখ ভার, অভিনেতাদের মনে টেনশন। হাজার হোক মিঠুন বলে কথা! সে সময় মিঠুন মধ্যগগনে। তার একের পর এক হিট ছবিতে বক্সঅফিস টইটম্বুর।

কাজেই ইন্ডাস্ট্রির অনেক শুভাকাঙ্ক্ষী জ্যাকি শ্রফের ছবির পরিচালক-প্রযোজককে সাবধান করেছিলেন, মিঠুনের ছবির সঙ্গে একই দিনে ছবি রিলিজ না করার জন্য। এর ফল যে ভালো হবে না, সে বিষয়েও বার বার বোঝানোর চেষ্টা করেছিলেন।

কিন্তু প্রযোজক-পরিচালক, অভিনেতা জ্যাকি শ্রফ, সেলিম খান, সালমান খান কেউই সে কথা কানে তোলেননি। উল্টো বলেছিলেন, মিঠুনকে তারা ভয় পান না। নামজাদা অভিনেতার জন্য নতুনদের ছবির মুক্তি পিছিয়ে যাবে- বলিউডের এই চিরাচরিত রেওয়াজ আর কতদিন চলবে? এমন প্রশ্নও তুলেছিলেন।

এরপর একই দিনে মুক্তি পায় দুই ছবি। ফল যা হওয়ার তাই হলো। বক্স অফিসে মিঠুনের ‘পেয়ার কা মন্দির’ চুড়ান্ত সফল হলো। অন্যদিকে জ্যাকির ‘ফলক’ সটান মুখ থুবড়ে পড়ল। এই ছবি যে কবে মুক্তি পেল, আবার কবেই বা প্রেক্ষাগৃহ থেকে বিদায় নিল, সেই হিসাবই রাখলেন না দর্শক।

আর জ্যাকি শ্রফ? মিঠুনের স্টারডমের কাছে তার অভিনয় কোথায় যে মিলিয়ে গেল, তা কেউই জানতে পারল না। জ্যাকির ক্যারিয়ারেও এর প্রভাব পড়েছিল। ঠিক যেই মুহূর্তে তিনি সাফল্যের সিঁড়ি বেয়ে ওঠা শুরু করেছিলেন, এই একটি বক্স অফিস ডিজাস্টার তাকে আরও কয়েক ধাপ নামিয়ে দিয়েছিল।

অন্যদিকে মিঠুন চক্রবর্তী? তিনি অবশ্য এ নিয়ে কিছুই বলেননি সে সময়। তবে নিন্দুকেরা মুচকি হেসেছিলেন আড়ালে। কেন তিনি ‘মিঠুন চক্রবর্তী’, সেদিন ভালো করেই উপলব্ধি করতে পেরেছিলেন ‘ফলক’ ছবির সঙ্গে সংশ্লিষ্টরা।

(ঢাকাটাইমস/১৪মে/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

‘বাণিজ্যিক সিনেমার নির্মাতাদের অনুদান দিলে চলচ্চিত্র এগিয়ে যাবে’

যে পানীয়র গুণে ৫০ বছরেও এত মোহময়ী মালাইকা অরোরা

অস্কারজয়ী বাঙালি নির্মাতা সত্যজিৎ রায় সম্পর্কে কতটুকু জানেন

‘চলচ্চিত্র শিল্পে সমস্যা ও উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠক

সুবর্ণা মুস্তাফার স্বামীর সঙ্গে প্রেমের গুঞ্জন! যা বললেন নীলাঞ্জনা

শাকিব খান কি সত্যি তৃতীয় বিয়ের পথে? যা জানালেন আরশাদ আদনান

আমরা কি শ্রমিকদের সঠিক মর্যাদা দিতে পারছি?

মেয়ের বয়স ১১ মাস, এবার ছেলের বাবা হলেন চিত্রনায়ক রোশান

মে দিবসে দেখতে পারেন শোষিত মানুষের এই তিন সিনেমা

কনসার্টে নাচছেন ট্রাম্প-রবীন্দ্রনাথ, মূল ভিডিওটি আসলে কার?

এই বিভাগের সব খবর

শিরোনাম :