২০১৯ বিশ্বকাপের ফাইনাল হারের প্রতিশোধ নিল নিউজিল্যান্ড: আকাশ চোপড়া

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২৩, ২০:৩০

২০১৯ বিশ্বকাপের ফাইনালের কথা কখনও ভুলবে না ক্রিকেটপ্রেমীরা। সেই ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় ইংল্যান্ড-নিউজিল্যান্ড। ম্যাচ টাই হওয়ার পর তা গড়ায় সুপার ওভারে। পরে সুপার ওভারও টাই হলে বাউন্ডারিতে এগিয়ে থাকায় ম্যাচ জিতে যায় ইংল্যান্ড। সেই ম্যাচে বেন স্টোকসের ব্যাটে লেগে হওয়া চার নিয়েও বিতর্ক আছে বেশ।

২০২৩ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে যেনো চার বছর আগের সেই ম্যাচের হারের প্রতিশোধ নিলো নিউজিল্যান্ড। এইরের বিশ্বকাপের প্রথম ম্যাচেই ইংল্যান্ডকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা করলো নিউজিল্যান্ড।

কিউইদের এমন জয়কে ফাইনাল হারের প্রতিশোধ বলছেন ভারতের সাবেক ক্রিকেটার এবং বর্তমানের জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া। নিজের ইউটিউব চ্যানেলের একটি ভিডিওতে আকাশ বলেন, ‘মনে হচ্ছে নিউজিল্যান্ড ২০১৯ বিশ্বকাপের ফাইনাল হারের প্রতিশোধ নিল। আমি বুঝাতে চাচ্ছি তারা প্রতিপক্ষকে একদম দাপট দেখিয়ে হারিয়েছে। ইংল্যান্ড ফেভারিট হিসেবেই বিশ্বকাপ শুরু করেছিল, কিন্তু নিউজিল্যান্ড তাদের একদম গড়পড়তা মনে করালো।’ আকাশ আরও বলেন, ‘তোমরা কী করছ, ইংল্যান্ড? মনে হচ্ছে যেন তারা ভেবেছে তাদের সুনামের ফলেই সব কাজ হয়ে যাবে। তারা আক্রমণাত্মক ক্রিকেট খেলতে চেয়েছিল কিন্তু মাঠে তা একদমই দেখা যায়নি। শেষ দিকে অনেক বাজে শট দেখা গিয়েছে, উদাহরণস্বরূপ মঈন আলী এবং জো রুটের আউটের কথা বলা যেতে পারে।’

ঢাকাটাইমস/০৬অক্টোবর/এনবিডব্লিউ

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :