খালেদা জিয়াকে জিম্মি করে বিএনপিকে নির্বাচনে আনতে চায় সরকার: সালাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০২৩, ১৮:৪৪

খালেদা জিয়া মারাত্মক অসুস্থ এবং ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার সেই সুযোগ নিতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম। বলেন, ‘অস্ত্র ঠেকিয়ে ছিনতাই করা, ফাইল ঠেকিয়ে ঘুষ খাওয়ার মতো দেশনেত্রী খালেদা জিয়াকে চিকিৎসার নামে জিম্মি করে বিএনপিকে নির্বাচনে আনতে চায় সরকার। কিন্তু আমরা আপসহীন নেত্রীর দল করি। সরকারের পতন ছাড়া আর কোনো আপস নেই।’

শনিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির এক যৌথসভায় সভাপতির বক্তব্যে সালাম এসব বলেন।

সালাম বলেন, এই সরকার সন্ত্রাসী ও ডাকু। সিনেমার মতো গুম খুন ও অপহরণে পারদর্শী তারা। শুধু তাই নয়, সিনেমার ভিলেনের মত অন্যের সংসারে আগুন ধরাতে, নিজেরা অন্যায় করে অপরের প্রতি দায় চাপাতেও পারদর্শী এই সরকার। আজকে এ সরকার জনগণের বিরুদ্ধে ভিলেনের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। এসব ভিলেনদের শেষ পরিনতি কিন্তু ভালো হয় না।

সভায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, এ সরকারকে উৎখাত করতে অক্টোবর নভেম্বর ডিসেম্বর বুঝি না। আন্দোলনে আছি এবং থাকবো। পারলে কালকেই আমরা এই ফ্যাসিস্ট সরকারের বিদায় ঘটাবো। আজকে বন্দি খালেদা জিয়া, বন্দি দেশের গণতন্ত্র। গণতন্ত্র মুক্ত হলে খালেদা জিয়া মুক্তি পাবেন। আর খালেদা জিয়া মুক্তি পেলে গণতন্ত্র মুক্ত পাবে। কারণ, গণতন্ত্রের আরেক নাম দেশনেত্রী খালেদা জিয়া।

ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ বলেন, এ সরকারের কোনো লাজলজ্জা নেই। ভোট চোর এবং লুটপাটের কারণে দেশের জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে বিদেশি প্রভুদের কাছে ধর্ণা দিলে সেখান থেকেও খালি হাতে ফিরে এসে এখনও দাম্ভিকতা দেখাচ্ছে। এরা কতটুকু নির্লজ্জ হলে এরা আবারও অবৈধভাবে ক্ষমতা যেতে চায়। এবার দেশের মানুষ এই আওয়ামী লীগকে স্যাংশন দিবে।

সভায় ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সিনিয়র যুগ্ম আহবায়ক নবী উল্লাহ নবী, যুগ্ম মহাসচিব ইউনুস মৃধা, আলহাজ্ব মোশাররফ হোসেন খোকন, মোহাম্মদ মোহন, এসকে সিকান্দার কাদির, মনির চেয়ারম্যান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ও দপ্তরের দায়িত্বে সাইদুর রহমান মিন্টু, স্বেচ্ছাসেবক দলের দক্ষিণের সভাপতি জহির উদ্দিন তুহিন, পূর্ব ছাত্রদলের সদস্য সচিব আল-আমীন, মহানগর প্রচার সেলের আহবায়ক ও মহানগর সদস্য ফরহাদ হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/০৭অক্টোবর/কেএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ওমরাহ করতে সস্ত্রীক ঢাকা ছাড়লেন মির্জা ফখরুল

বিএনপির রাজনীতির মূল উদ্দেশ্য যে কোনো উপায়ে ক্ষমতা দখল: ওবায়দুল কাদের

রাজধানীতে জনসাধারণের মাঝে মহিলা পার্টির পানি ও শরবত বিতরণ

বিএনপি নয়, আ.লীগের নেতা ও তাদের স্বজনরা দেশ ছেড়ে যাচ্ছে: রিজভী

উপজেলা নির্বাচন: এমপি-মন্ত্রীর কোন কোন স্বজন অংশ নিতে পারবেন না জানালেন শেখ হাসিনা

এভারকেয়ারে ভর্তি খালেদা জিয়া, এবার কতদিন থাকতে হবে হাসপাতালে?

ত্যাগের মহিমায় মানবসেবা করে গিয়েছেন স্বামী বিবেকানন্দ: মেয়র তাপস

ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগে বিশৃঙ্খলা, নানা প্রশ্ন

সব জিনিসের দাম বাড়লেও কমেছে শ্রমিকের দাম: সাইফুল হক

বঞ্চিত মেহনতি-শ্রমিক জনতাই এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাবে: এবি পার্টি

এই বিভাগের সব খবর

শিরোনাম :