‘গণতন্ত্রহীন দেশে ওসমানীর বড় প্রয়োজন ছিল’

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২১

জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেছেন, গণতন্ত্রহীন দেশে বর্তমানে ওসমানীর বড় প্রয়োজন ছিল। যখন স্বাধীনতা হরণ করে বাকশাল প্রতিষ্ঠিত হয়, তখন তিনি সংসদ থেকে পদত্যাগ করে গণতন্ত্রের পতাকাকে ঊর্ধ্বে রেখে দেশের জনগণের পাশে দাঁড়ান। বর্তমান অবস্থায় দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় গণতন্ত্র প্রতিষ্ঠায় এই মহান ব্যক্তির প্রয়োজন ছিল। আমরা তার রুহের মাগফেরাত কামনা করি।

শুক্রবার বিকালে রাজধানীর নয়াপল্টনস্থ কার্যালয়ে মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল এমএজি ওসমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণসভায় জাগপা সভাপতি এসব বলেন। সভায় সভাপতিত্ব করেন জাগপা ঢাকা মহানগর সভাপতি মোহাম্মদ হোসেন মোবারক। এতে বক্তব্য দেন জাগপা প্রেসিডিয়াম সদস্য আবিদুর রহমান, সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক এস এম শাহাদত, যুগ্ম সাধারণ সম্পাদক ডাক্তার আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম,জাগপা নেতা আবুল হোসেন,ঢাকা মহানগর সাধারণ সম্পাদক এম শাহীন, যুব জাগপা নেতা আমির হোসেন আমু, যুবনেতা মোহাম্মদ শান্ত প্রমুখ নেতৃবৃন্দ।

জাগপা সভাপতি ক্ষমতাসীন আওয়ামী লীগকে ‘ফ্যাসিবাদ’ উল্লেখ করে বলেন, ‘এই সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে যারা গ্রেপ্তার হয়েছে অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্ত করতে হবে।

ইতোমধ্যে কারাগার থেকে মুক্তি পেয়ে আবারও জনগণের মাঝে ফিরে আসায় বিএনপির মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীসহ যারা কারগার থেকে মুক্তি পেয়েছেন সবাইকে অভিনন্দন জানিয়ে বলেন, যতোই দমন-পীড়ন চালানো হোক না কেন, জনগণের অংশগ্রহণমূলক নির্বাচন প্রতিষ্ঠায় আন্দোলন সংগ্রাম চলবেই।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিএনপি নেতা আবু আশফাককে কারাগারে পাঠানোর ঘটনায় মহাসচিবের উদ্বেগ

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে ১২ দলীয় জোটের শোক

শফিউল আলম প্রধানের ৭ম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

ইশরাকের মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ

ঢাকা জেলা বিএনপির সভাপতি আবু আশফাকের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে: ফারুক

দেশের আর্থিক খাতে যেকোনো সময় ভয়ংকর ক্র্যাশ ল্যান্ডিং হতে পারে: রিজভী 

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে অটোরিকশা বন্ধ অমানবিক: বাংলাদেশ ন্যাপ 

অটোরিকশাচালকদের ওপর সরকার স্টিম রোলার চালাচ্ছে: রিজভী 

এই বিভাগের সব খবর

শিরোনাম :