‘সরকারি জায়গায় প্রার্থীদের ক্যাম্প নয়’

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৮, ১৮:৪৩

বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনে প্রচার-প্রচারণা এরইমধ্যে জমজমাট হয়ে উঠেছে। সিটি নির্বাচনকে ঘিরে প্রার্থীরা নগরের বিভিন্ন স্থানে বসিয়েছেন নির্বাচনী ক্যাম্প। যেখান থেকে প্রার্থীদের সমর্থনে প্রচার কাজও চালাচ্ছেন নেতাকর্মী ও সমর্থকরা। নির্বাচনী ক্যাম্পের পাশাপাশি ওয়ার্ডভিত্তিক গড়ে ওঠা রাজনৈতিক দল ও অঙ্গ সংগঠনগুলোর কার্যালয় বা অফিসে প্রতিনিয়ত বাড়ছে কর্মী-সমর্থকদের উপস্থিতি। তবে এসব নির্বাচনী ক্যাম্প ও অফিস সরকারি জায়গায় বসানো যাবে না বলে জানিয়েছেন বরিশাল জেলা জেষ্ঠ্য নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মো. হেলাল উদ্দিন খান।

তিনি রবিবার দুপুরে নিজ কার্যালয়ে বলেন, জেলা প্রশাসন, আর সিটি কর্পোরেশন যার জায়গাই হোক না কেন সরকারি জায়গায় কোন প্রার্থী নির্বাচনী ক্যাম্প কিংবা দলীয় অফিস বসাতে পারবে না। এরইমধ্যে একটি সভার মাধ্যমে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে এবং প্রার্থীদের রিটার্নিং কর্মকর্তা জানিয়েও দিয়েছেন।

তিনি বলেন, খুব দ্রুত এ সিদ্ধান্ত কার্যকর করতে মাঠপর্যায়ে অভিযান শুরু করা হবে। সরকারি জায়গায় বসানো নির্বাচনী ক্যাম্প ও অফিস উচ্ছেদ করা হবে। আর যদি সরকারি জায়গা কারো নামে লিজ নেয়া থাকে, তবে সে লিজ কি কাজের জন্য দেয়া হয়েছে তাও খতিয়ে দেখা হবে।

এদিকে রিটানিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনী আচরণবিধি তদারকি করতে ১০ সদস্যের ভিজিল্যান্স টিম গঠন করা হয়েছে।

অপরদিকে ৩০ জুলাই নির্বাচন কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত বরিশাল জেলা প্রশাসনের ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট রিটার্নিং কর্মকর্তার অধীনে থাকবেন। তারা প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনসহ আইনশৃঙ্খলা বিষয়ে রিটার্নিং কর্মকর্তাকে আইনি সহায়তা দেবেন।

(ঢাকাটাইমস/১৫জুলাই/টিটি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচন: এমপি-মন্ত্রীর কোন কোন স্বজন অংশ নিতে পারবেন না জানালেন শেখ হাসিনা

এভারকেয়ারে ভর্তি খালেদা জিয়া, এবার কতদিন থাকতে হবে হাসপাতালে?

ত্যাগের মহিমায় মানবসেবা করে গিয়েছেন স্বামী বিবেকানন্দ: মেয়র তাপস

ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগে বিশৃঙ্খলা, নানা প্রশ্ন

সব জিনিসের দাম বাড়লেও কমেছে শ্রমিকের দাম: সাইফুল হক

বঞ্চিত মেহনতি-শ্রমিক জনতাই এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাবে: এবি পার্টি

দলের নির্দেশনা উপেক্ষা: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপির

নির্যাতিত-নিপীড়িতরাই বিজয়ী হ‌বে: রিজভী

হাসপাতালে পৌঁছেছেন বেগম খালেদা জিয়া

বিএনপি ধ্বংসের জন্য বাইরের শত্রুর দরকার নেই: কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :