অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে নাদাল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২২, ১৮:৩৮

ক্যারিয়ারের ২১তম গ্র্যান্ড জয়ের ক্ষেত্রে আরও একধাপ এগিয়ে গেলেন টেনিস বিশ্বের অন্যতম সেরা তারকা রাফায়েল নাদাল। সেরা ষোলোর লড়াইয়ে মান্নারিনোকে ৭-৬ (১৬-১৪), ৬-২, ৬-২ ব্যবধানে হারিয়ে সেরা আটে জায়গা করে নিয়েছেন এই স্প্যানিশ তারকা টেনিসার। সেমিফাইনালে উঠার লড়াইয়ে কানাডিয়ান তারকা ডেনিস শাপোভালভের বিপক্ষে লড়বেন তিনি।

ম্যাচের শুরুতে নাদালের সঙ্গে তাল মিলিয়ে দুর্দান্ত খেলতে থাকেন আদ্রিয়ান মান্নারিনো। রড লেভার অ্যারেনায় ৮১ মিনিট স্থায়ী রোমাঞ্চকর প্রথম সেটটি শেষ হয় ৩০ পয়েন্ট টাইব্রেকারে। প্রথম সেট জিতে লিড নেন তিনি।

প্রথম সেটে কিছুটা প্রতিযোগিতার দেখা মিললেও পরে খেলা আর জমেনি। দাপুটের খেলা উপহার দিয়ে একের পর এক গেম পয়েন্ট অর্জন করতে থাকেন টেনিস র‌্যাঙ্কিংয়ে ছয় নম্বরে থাকা এই টেনিসার। আর তাতেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন তিনি। এই নিয়ে ১৪ বার অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন তিনি। ১৫ বার কোয়ার্টারে উঠে সবার শীর্ষে রয়েছেন রজার ফেডেরার।

ম্যাচ শেষে নাদাল বলেন, `প্রথম সেটটা অসাধারণ ছিল। যা খুশি হতে পারত। শেষ দিকে এসে আমি ভাগ্যবান ছিলাম, তাই জিততে পেরেছি। দু’জনেই যথেষ্ট সুযোগ পেয়েছি এবং সেটাকে কাজে লাগিয়েছি।‘

এদিকে আরেক ম্যাচে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের তিন নম্বরে থাকা আলেকজান্ডার জেরেভকে ৬-৩, ৭-৬, ৬-৩ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পাকা করেছেন ডেনিস শাপোভালভ। ২৫ জানুয়ারি কোয়ার্টার ফাইনালের ম্যাচে তিনি মুখোমুখি হবেন বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস তারকা রাফায়েল নাদালের।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :