মাছ-মাংস নাগালের বাইরে, সবজির দামও আকাশছোঁয়া

পুলক রাজ, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২৩, ১৯:১০

রাজধানীর বাজারে প্রতিটি পণ্যের মূল্যবৃদ্ধি। ইতোমধ্যে ব্রয়লার মুরগী ধাপে ধাপে দাম বেড়েই চলছে। যারা ‘দিন আনে দিন খায়’ তাদের নাগালের বাইরে মাছ, মাংস। এমনকি সবজিসহ নিত্যপণ্যের দামও আকাশছোঁয়া। এক সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগি প্রতি কেজি ২৩০ থেকে ২০ টাকা বেড়ে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এসব তথ্য জানা গেছে।

সরেজমিনে দেখা গেছে, সোনালী মুরগি কেজিপ্রতি ৩৩০ থেকে ২০/৩০ টাকা বেড়ে ৩৫০/৩৬০ টাকা, লেয়ার মুরগির ৩০০ থেকে ২০ টাকা বেড়ে ৩২০ টাকা, গরু মাংস ৭৫০ থেকে ২০ টাকা বেড়ে ৮০০ টাকা, খাশি ১০০০ টাকা থেকে ৫০/১০০ টাকা বেড়ে ১০৫০/১১০০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া সোনালি মুরগির কেজিপ্রতি ৩৩০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে ব্রয়লার মুরগির ডজন ১৩০ থেকে ১৩৫ টাকা, হাঁসের ডিম ২২০ টাকা, দেশি মুরগির ডিমের ডজন ১৯০ টাকায় বিক্রি হচ্ছে।

সবজির বাজার ঘুরে দেখা গেছে, বেগুন কেজিপ্রতি ৬০ থেকে ৮০ টাকা, শসা ৫০ থেকে ৬০ টাকা, শিম ৫০ থেকে ৬০ টাকা, টমেটো ৩০ থেকে ৪০ টাকা, করলা ৮০ থেকে ৯০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, পটল ৮০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, ঢেঁড়স ১০০ টাকা, পেঁপে ৩০ থেকে ৪০ টাকা, কচুর লতি ৬০ থেকে ৭০ টাকা, ধুন্দুল ৫০ থেকে ৬০ টাকা,বরবটি ১০০ টাকা, কাঁচামরিচ ১৬০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া আকারভেদে ফুলকপি ও বাঁধাকপি ৩০ থেকে ৪০ টাকা, লাউ ৬০ থেকে ৭০ টাকা, প্রতিটি চাল কুমড়া ৫০ থেকে ৭০ টাকা, কাঁচা কলার হালি ৩০ থেকে ৪০ টাকা, লেবুর হালি ২০ থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের বাজারে দেখা গেছে, প্রতি কেজি তেলাপিয়া ২২০ টাকা, টাকি মাছ ৩৫০ থেকে ৪০০ টাকা, শিং মাছ ৪০০ থেকে ৪৫০ টাকা, শোল মাছ ৮০০ থেকে ৯০০ টাকা, পাবদা ৩০০ থেকে ৪৫০ টাকা, চাষের কই ২৫০ টাকা, রুই মাছ ৩০০ থেকে ৩৫০ টাকা, কাঁচকি মাছ ২৮০ থেকে ৩০০ টাকা, পাঙ্গাশ ১৮০ থেকে ২০০ টাকা, বোয়াল আকার ভেদে ৫০০ থেকে ১০০০ টাকা, টেংরা ৪০০ টাকা, কাতল ২৮০ থেকে ৩২০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

এছাড়া দুই কেজি ওজনের নদীর পাঙ্গাশ ৬০০ টাকা, চিংড়ি আকার ভেদে ৫০০ থেকে ৯০০ টাকা, রূপচাঁদা আকার ভেদে ৭০০ থেকে ১২০০ টাকা, ৯০০-৯৫০ গ্রাম ওজনের ইলিশ ১১০০ থেকে ১২০০ টাকা, ৭০০ গ্রামের ইলিশ ৮৫০ টাকা, ৬০০ গ্রামের ইলিশ ৭৫০ টাকা, সাড়ে ৩০০ গ্রাম ওজনের ইলিশ ৫২০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

অন্যদিকে, পেঁয়াজের প্রতি কেজি ৪০ টাকা, বড় রসুনের ১৪০ টাকা, ছোট রসুনের ১২০ থেকে ১৩০ টাকা, আদা ১৪০ থেকে ১৬০ টাকায় বিক্রি হচ্ছে।

আলু ২৫ থেকে ৩০ টাকা, খোলা চিনি ১১৫ থেকে ১২০ টাকা,খোলা আটার ৬০ টাকা, প্যাকেট আটা ৬৫ টাকা, দুই কেজির প্যাকেট আটা ১৩০ টাকা, দেশি মসুর ডালের ১৪০ টাকা, ইন্ডিয়ান মসুরের ডাল ১২০থেকে ১২৫ টাকা, সয়াবিন তেলের প্রতি লিটার ১৮৭ টাকা, লবণ ৩৮ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

(ঢাকাটাইমস/০৩মার্চ/পিআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

সবার সহযোগিতায় এডিস মশার বিস্তার নিয়ন্ত্রণ করতে চান মেয়র তাপস

মতিঝিলে ভুয়া ডিবি আটক

মিরপুরে অটোরিকশা চালকদের ভাঙচুর-অগ্নিসংযোগ, ৪ মামলায় আসামি ২৭০০ 

সারাদেশে আন্দোলনের হুঁশিয়ারি অটোরিকশা চালকদের

২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণ কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

দুই পুলিশ বক্সে আগুন, প্রচলিত আইনে ব্যবস্থা: ডিসি জসিম উদ্দিন

কাঁচা মরিচের বাজারে আগুন, ১০ দিনের ব্যবধানে দাম বেড়েছে দ্বিগুণ

নতুন ১৮ ওয়ার্ডের উন্নয়ন কার্যক্রম নিয়ে মেয়র আতিকের সঙ্গে জনপ্রতিনিধিদের বৈঠক 

কালশীতে পুলিশের সঙ্গে অটোচালকদের ধাওয়া-পাল্টা ধাওয়া

জামায়াত-বিএনপির সহযোগিতায় পুলিশ বক্সে আগুন দেওয়া হয়েছে: ইলিয়াস মোল্লা

এই বিভাগের সব খবর

শিরোনাম :