সুপ্রিমকোর্টের ঘটনা আগামী জাতীয় নির্বাচনের মহড়া: ড্যাব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২৩, ২১:৫৮

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ঘিরে বিরোধী দলের আইনজীবী ও গণমাধ্যমকর্মীদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও মহাসচিব ডা. মো. আবদুস সালাম।

বৃহস্পতিবার (১৬ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, সুপ্রিমকোর্টে আইনজীবী সমিতির নির্বাচনে প্রতি বছরের মতো এবারও ভোটগ্রহণ শুরু হয় গত বুধবার। কিন্তু চাপের মুখে প্রধান নির্বাচন কমিশনার পদত্যাগ করার পর আওয়ামী লীগ দলীয় এক আইনজীবী মো. মনিরুজ্জামানকে মনোনীত করে সাদা প্যানেল। কিন্তু সর্বসম্মতভাবে নির্বাচন কমিশন গঠনের দাবি করে নীল দল। ভোটারবিহীন সরকারের পেটোয়াবাহিনী নামে পরিচিত পুলিশ বিএনপিপন্থী আইনজীবীদের উপর হামলা করেন। অথচ বিচারাদালতে পুলিশী একশনে যেতে হলে প্রধান বিচারপতির অনুমতি দরকার হয়।

আইনজীবী এবং সাংবাদিকদের ওপর ব্যাপক লাঠিচার্জ করে, অনেক আইনজীবীর চেম্বারও ভেঙে ফেলে। এটি আসলে আগামী জাতীয় নির্বাচনের মহড়া। আইনজীবী ও সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

নেতৃদ্বয় বলেন, সুপ্রিম কোর্টের নির্বাচনে মাধ্যমে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের মহড়া হয়ে গেল। আগামী জাতীয় নির্বাচন কেমন হবে সেটি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন থেকেই অনুমেয়। আদালতের যদি এ অবস্থা হয়। মানুষ কার কাছে যাবে? কোথায় বিচার পাবে। নাগরিকদের জানমালের নিরাপত্তা দিতে এ সরকার ব্যর্থ হয়েছে। ভিন্নমতের লোকদের ধরে নিয়ে গায়েব করে দেয়া হচ্ছে।

তারা বলেন, আইনজীবী ও সাংবাদিকদের উপর আওয়ামীপন্থী আইনজীবী ও পুলিশ পরিকল্পিতভাবে হামলা করেছে। এটা খুবই জঘন্যতম কাজ। ড্যাব নেতৃবৃন্দ মনে করেন নির্যাতিত নাগরিকরা সুপ্রিমকোর্টে গিয়ে আশ্রয় চায়। আজ সুপ্রিম কোর্টও নিরাপদ নয়। সেখানে সাংবাদিকদের নির্বিচারে পেটানো হচ্ছে।আইনজীবীরা মার খাচ্ছে। মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়া হচ্ছে। সুপ্রিমকোর্ট আর মানুষের ভরসাস্থল থাকছে না। সাংবাদিক আজ অসহায়। দেশের নাগরিকরা আজ অসহায়। সরকার রাষ্ট্রের অর্গানগুলোকে ধ্বংস করে দিয়েছে। দেশকে তারা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। তারা সরকারের বিরুদ্ধে দেশ পরিচালনায় ব্যর্থতার অভিযোগ এনে পদত্যাগ দাবি করেন।

ড্যাব নেতৃবৃন্দ এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবি জানান।

(ঢাকাটাইমস/১৬মার্চ/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচন: এমপি-মন্ত্রীর কোন কোন স্বজন অংশ নিতে পারবেন না জানালেন শেখ হাসিনা

এভারকেয়ারে ভর্তি খালেদা জিয়া, এবার কতদিন থাকতে হবে হাসপাতালে?

ত্যাগের মহিমায় মানবসেবা করে গিয়েছেন স্বামী বিবেকানন্দ: মেয়র তাপস

ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগে বিশৃঙ্খলা, নানা প্রশ্ন

সব জিনিসের দাম বাড়লেও কমেছে শ্রমিকের দাম: সাইফুল হক

বঞ্চিত মেহনতি-শ্রমিক জনতাই এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাবে: এবি পার্টি

দলের নির্দেশনা উপেক্ষা: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপির

নির্যাতিত-নিপীড়িতরাই বিজয়ী হ‌বে: রিজভী

হাসপাতালে পৌঁছেছেন বেগম খালেদা জিয়া

বিএনপি ধ্বংসের জন্য বাইরের শত্রুর দরকার নেই: কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :