ব্যক্তিগত আক্রোশ থেকে সাংবাদিক নাদিমকে হত্যা: র‌্যাব

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ জুন ২০২৩, ১৯:৪৬ | প্রকাশিত : ১৭ জুন ২০২৩, ১৯:৩৪

ব্যক্তিগত প্রতিহিংসা ও ক্ষোভ থেকেই সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে উচিত শিক্ষা দিতে চেয়েছিলেন ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু। ঘটনার দিন রাতে চেয়ারম্যানের অনুসারীরা সাংবাদিক নাদিমকে মোটরসাইকেল থেকে নামিয়ে প্রহার করে। এতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাংবাদিক নাদিমের মৃত্যুর ঘটনায় জামালপুরের বকশীগঞ্জ সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ তার তিন সহযোগিকে গ্রেপ্তার করেছে র্যাব।

শনিবার সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজার র্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান বাহিনীর মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি জানান, ১৪ জুন রাতে সাংবাদিক নাদিম পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জ উপজেলার পাটহাটি এলাকায় কতিপয় সন্ত্রাসীদের নৃশংস হামলার শিকার হন। একপর্যায়ে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। পরে জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ জুন তার মৃত্যু হয়। এই ঘটনায় আসামিদের গ্রেপ্তারে র্যাবের গোয়েন্দা নজরদারি শুরু হয়। শনিবার সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ সীমান্ত এলাকা থেকে চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু ও তার দুই সহযোগীকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন- মনিরুজ্জামান মনির ও জাকিরুল ইসলাম। এছাড়া বগুড়ার দুপচাঁচিয়া এলাকা থেকে এই হত্যা মামলার চার নম্বর আসামি রেজাউল করিমকে গ্রেপ্তার করা হয়।

মঈন জানান, সম্প্রতি চেয়ারম্যান বাবুকে নিয়ে সাংবাদিক নাদিম সংবাদ প্রকাশ করেন। এরপর চেয়ারম্যান সাইবার ক্রাইমে একটি মামলা করে। সেই মামলা থেকে অব্যাহতি পান নাদিম। ব্যক্তিগত আক্রোশ থেকেই নাদিমকে উচিত শিক্ষা দিতে চেয়েছিল চেয়ারম্যান বাবু। তার পরিকল্পনায় অনুসারীরা নাদিমকে ঘটনার দিন ব্যাপক প্রহর করে। এরপরই তার মৃত্যু হয়।'

সাংবাদিক নাদিমের মৃত্যুর পর চেয়ারম্যান সহ তার সহযোগিরা এলাকা থেকে পালিয়ে যায়। এইঘটনায় শনিবার মামলা হয়। এতে ২২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০/২৫ জনকে অভিযুক্ত করা হয়েছে।

এই হত্যার ঘটনায় চেয়ারম্যানের ছেলের রিফাতকে আসামি করা হয়েছে। তাকে গ্রেপ্তারে র্যাবের অগ্রগতি জানতে চাইলে কমান্ডার মঈন বলেন, 'গ্রেপ্তার চেয়ারম্যান বাবু জানিয়েছেন ঘটনার সময় তার ছেলে সেখানে থাকার কথা। এই ঘটনার পর সে পলাতক রয়েছে। তাকে ধরতে আমাদের টিম কাজ করছে।'

(ঢাকাটাইমস/১৭জুন/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

দিনদুপুরে ছিনতাই, ‘ধাক্কা পার্টি’র বাইল্যা খোকনসহ তিনজন গ্রেপ্তার

আনার হত্যার কারণ উদঘাটন করা যায়নি: ডিএমপি কমিশনার

রাজধানীতে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

শাহজালালে নারী কেবিন ক্রুর কাছে মিলল দুই কেজি স্বর্ণ

আনার হত্যা: সেপটিক ট্যাংকে দেহাংশের মাংস প্রিজার্ভ ছিল

চায়ের বিলের ১৭ টাকা নিয়ে দ্বন্দ্ব, যুবককে হত্যা

সঞ্জীবা গার্ডেনের সেপটিক ট্যাংকে মিলল আনারের খণ্ডিত দেহাবশেষ!

জমি কেনায় প্রায় শত কোটি টাকা কম দেখিয়েছেন বেসিক ব্যাংক খেকো সেই শেখ আবদুল হাই

কুষ্টিয়ার চাল ব্যবসায়ী বকুল হত্যামামলার ৬ আসামি ঢাকায় গ্রেপ্তার

সেলিম প্রধানের বাসায় হামলা: অভিযুক্তদের বিচার চেয়ে সংবাদ সম্মেলন

এই বিভাগের সব খবর

শিরোনাম :