রবিবার থেকে টানা ৪৮ ঘণ্টা হরতাল আহ্বান সমমনা জোটের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০২৩, ১৭:২২ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০২৩, ১৫:৪৯

একতরফাভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল জারির প্রতিবাদে আগামী রবিবার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত (টানা ৪৮ ঘণ্টা) সারাদেশে হরতাল আহ্বান করেছে জাতীয়তাবাদী সমমনা জোট।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে এবং ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার পতনের এক দফা দাবিতে অবরোধের সমর্থনে বৃহস্পতিবার দুপুরে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে জাতীয়তাবাদী সমমনা জোট। রাজধানীর পুরানা পল্টনের আলরাজী কমপ্লেক্স থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি বিজয়নগর মোড় হয়ে পল্টন মোড় সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে একতরফাভাবে দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল জারির প্রতিবাদে আগামী রবিবার ভোট ৬টা থেকে সারাদেশে লাগাতার ৪৮ ঘণ্টা (১৯ এবং ২০ নভেম্বর) হরতাল কর্মসূচি আহ্বান করা হয়।

সমাবেশে জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ও এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, আগামী ৭ জানুয়ারি একতরফাভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে। এ সরকার অবৈধ, এই সরকারের তৈরি আজ্ঞাবহ নির্বাচন কমিশনও অবৈধ এবং তাদের ঘোষিত তফসিলও অবৈধ। জনগণ এ তফসিল ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

ফরিদুজ্জামান বলেন, জনগণের ঐক্যবদ্ধ দাবি হচ্ছে নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা। এ দাবি উপেক্ষা করে একতরফা নির্বাচন করার জন্য উন্মত্ত—উদ্ভ্রান্ত হয়ে গেছে সরকার। আর সেই অপচেষ্টা বাস্তবায়নের জন্য কাজ করছে মেরুদণ্ডহীন এ নির্বাচন কমিশন।

এসময় জোট নেতারা কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, তফসিলের নামে এ নাটক বন্ধ করুন। আগে পদত্যাগ করুন। তারপর নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন। তাহলে জনগণ উৎসবমুখর পরিবেশে ভোট দিয়ে দেশের সরকার নির্বাচন করতে পারবে এবং গণতন্ত্র রক্ষা পাবে।

বিক্ষোভ মিছিলে এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, সাধারণ সম্পাদক এস. এম. শাহাদত, এনডিপি চেয়ারম্যান ক্বারী আবু তাহের ও মহাসচিব আব্দুল্লাহ আল হারুন সোহেল, গণদল এর চেয়ারম্যান এ.টি.এম. গোলাম মাওলা চৌধুরী, মহাসচিব আবু সৈয়দ, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এম.এন. শাওন সাদেকী, মহাসচিব এডভোকেট আব্দুল বারিক, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড ডাঃ সৈয়দ নূরুল ইসলাম, পলিট ব্যুরো সদস্য কমরেড বাবু লাল মন্ডল, ডেমোক্রেটিক লীগ এর নেতা খোকন চন্দ্র দাস, এড. মোঃ আকবর হোসেন, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টি (বিএমজেপি) এর সভাপতি সুকৃতি কুমার মণ্ডল, মহাসচিব দিলীপ কুমার দাস, জনতা অধিকার পার্টির সাধারণ সম্পাদক রাজা রহমান, এনপিপির প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম, এনপিপির ঢাকা মহানগরের নেতা নজরুল ইসলাম, বাবুল, মো. জুলহাস, মোঃ ফরহাদসহ জাতীয়তাবাদী সমমনা জোটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিএনপি নয়, আ.লীগের নেতা ও তাদের স্বজনরা দেশ ছেড়ে যাচ্ছে: রিজভী

উপজেলা নির্বাচন: এমপি-মন্ত্রীর কোন কোন স্বজন অংশ নিতে পারবেন না জানালেন শেখ হাসিনা

এভারকেয়ারে ভর্তি খালেদা জিয়া, এবার কতদিন থাকতে হবে হাসপাতালে?

ত্যাগের মহিমায় মানবসেবা করে গিয়েছেন স্বামী বিবেকানন্দ: মেয়র তাপস

ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগে বিশৃঙ্খলা, নানা প্রশ্ন

সব জিনিসের দাম বাড়লেও কমেছে শ্রমিকের দাম: সাইফুল হক

বঞ্চিত মেহনতি-শ্রমিক জনতাই এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাবে: এবি পার্টি

দলের নির্দেশনা উপেক্ষা: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপির

নির্যাতিত-নিপীড়িতরাই বিজয়ী হ‌বে: রিজভী

হাসপাতালে পৌঁছেছেন বেগম খালেদা জিয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :