ঢাকা-১৯ আসনের স্বতন্ত্র প্রার্থী মুরাদকে শোকজ

​​​​​​​সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০২৩, ১২:০৯

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং মুরাদকে আচরণবিধি ভঙ্গের দায়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

বৃহস্পতিবার আসনটিতে দায়িত্বপ্রাপ্ত নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ জাকির হোসেন নোটিশ দিয়েছেন। আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় নোটিশে স্বাক্ষরকারীর কার্যালয়ে হাজির হয়ে তৌহিদ জং মুরাদকে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, গত মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থী তালুকদার মো. তৌহিদ জং মুরাদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সাভার পৌরসভার শিমুলতলা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল জনসাধারণের চলাচলের পথ বন্ধ করে সভা করেন এছাড়া ট্রাক মোটরসাইকেল ব্যবহার করে শোডাউন করেছেন তিনি। এতে জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা ২০০৮ এর () এবং () বিধি লঙ্ঘন হয়েছে। উক্ত আসনের ভিজিল্যান্স অবজারভেশন টিমের সংক্রান্ত একটি প্রতিবেদন সহকারী রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে নির্বাচনি অনুসন্ধান কমিটি পেয়েছে।

এছাড়া নোটিশে বিধিমালা লঙ্ঘনের কারণে কেন নির্বাচন কমিশনে তার বিরুদ্ধে প্রতিবেদন প্রেরণ করা হবে না এবং শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না সে বিষয়ে আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ জাকির হোসেনের কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী রিটার্নিং কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ কারণ দর্শানোর নোটিশের বিষয়টি নিশ্চিত করেছেন।

(ঢাকা টাইমস/২২ডিসেম্বর/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :