টানা ১০ ম্যাচ হেরে নিজেদের রেকর্ড ভাঙল ঢাকা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১৫ | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩১

জয় দিয়ে বিপিএল শুরু করেছিল দুর্দান্ত ঢাকা। এরপর আর আনন্দের উপলক্ষ পায়নি তারা। আজ খুলনা টাইগার্সের বিপক্ষেও পাল্টায়নি ঢাকার ব্যাটিংয়ের চিত্র। আরও একবার প্রতিপক্ষ বোলারদের সামনে আসহায় আত্মসমর্পণ করলেন নাঈম শেখ-সাইফ হাসানরা। অল্প পুঁজি নিয়ে লড়াই করতে পারেননি বোলাররাও। ফলে টানা দশম ম্যাচে হেরেছে ঢাকা। যা বিপিএল ইতিহাসে কোনো দলের টানা হারের রেকর্ড।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকার বিপক্ষে ৫ উইকেটে জিতে খুলনা। সৈকতদের দেওয়া ১২৯ রানের লক্ষে ব্যাট করতে নেমে ২৮ বল হাতে রেখে জয় পায় তারা। এর মাধ্যমে খুলনা ৫ ম্যাচ পর জয়ের দেখা পেল।

খুলনার হয়ে আজ ওপেনিংয়ে নামেন এনামুল হক বিজয় ও এভিন লুইস। তবে ইনিংসের প্রথম ওভারের প্রথম বলেই ভেঙে যায় এই জুটি। শরিফুল ইসলামের বলে বোল্ড হয়ে শূন্য রানেই সাজঘরে ফিরে যান খুলনার অধিনায়ক এনামুল হক বিজয়।

শূন্য রানেই প্রথম উইকেট হারানোর পর জুটি গড়েন পারভেজ হোসেন ইমন ও এভিন লুইস। তবে এই জুটিকেও বেশিদূর এগোতে দেননি শরিফুল ইসলাম। শরিফুলের বলে ডিপ ব্যাকওয়ার্ড স্কোয়ার লেগে আলাউদ্দিন বাবুর হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান এভিন লুইস। তার বিদায়ে ১৭ রানেই ২ উইকেট হারায় খুলনা।

এভিন লুইসের বিদায়ের পর শাই হোপকে নিয়ে জুটি গড়েন পারভেজ হোসেন ইমন। এই জুটি থেকে আসে ৪৯ রান। দলীয় ৬৬ রানে পারভেজ হোসেন ইমনের বিদায়ে ভেঙে যায় এই জুটি।৩০ বলে ৪০ রান করা ইমন চতুরাঙ্গা ডি সিলভার বলে ডিপ মিড উইকেটে আলাউদ্দিন বাবুর হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে।

৬৬ রানে ৩ উইকেট হারানোর পর জুটি গড়েন শাই হোপ ও আফিফ হোসেন। তবে এই জুটিকে বেশিদূর এগোতে দেননি তাসকিন আহমেদ। তাসকিনের বলে চতুরাঙ্গা ডি সিলভার হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান শাই হোপ। আউট হওয়ার আগে করেন ২৮ বলে ৩২ রান।

শাই হোপের বিদায়ের পর মাহমুদুল হাসান জয়কে নিয়ে জুটি গড়েন আফিফ হোসেন। জয় থেকে মাত্র ৫ রান দূরে থাকতে ভেঙে যায় এই জুটি। ৩ বলে ২ রান করা মাহমুদুল হাসান জয় তাসকিনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে গেলে ১০ বলে ২৫ রান করে ভেঙে যায় এই জুটি।

এই জুটি ভেঙে গেলেও জয় পেতে কোনো অসুবিধা হয়নি খুলনার। ওয়েইন পার্নেলকে নিয়ে ১৫ ওভার ২ বলেই জয় নিয়ে মাঠ ছাড়েন আফিফ হোসেন। তিনি অপরাজিত থাকেন ৪৩ রানে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে ওয়েইন পার্নেল ও মুকিদুল ইসলামের তোপে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৮ রান তুলেছে ঢাকা। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান করেছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

(ঢাকাটাইমস/১৬ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

সিরিজ বাঁচানোর ম্যাচে আজ যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

সংবাদমাধ্যমের দাবি: বায়ার্নের নতুন কোচ হচ্ছেন কোম্পানি!

এলপিএলে মুস্তাফিজের দলের চুক্তি বাতিল, গ্রেপ্তার বাংলাদেশি মালিক

যে কারণে ভারতের কোচ হওয়ার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছেন পন্টিং

শান্তকে বিশ্রাম দিয়ে সাকিবকে অধিনায়ক করার পরামর্শ আশরাফুলের

শেষ সময়ে বিশ্বকাপ দলে পরিবর্তন আনল নেদারল্যান্ডস

লেভারকুসেনের স্বপ্নযাত্রা থামিয়ে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন আতালান্তা

 যুক্তরাষ্ট্রের বিপক্ষে আজ যেকোনো মূল্যে জয় চায় বাংলাদেশ

আইপিএলের যে রেকর্ডে বিরাট কোহলির ধারেকাছেও কেউ নেই

যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :