রাজশাহী সীমান্তে বিজিবির গুলি, ফেনসিডিল জব্দ

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২৪

রাজশাহী সীমান্তে ফেনসিডিল পাচার করে আনার সময় চোরাকারবারিদের লক্ষ্য করে গুলি ছুড়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে রাজশাহীর ভারতীয় সীমান্ত পিলার ৬৮/৬-এস থেকে ৫০০ গজ বাংলাদেশের ভেতরে বাথানবাড়ি নামক স্থানে এ ঘটনা ঘটে।

বিজিবির গুলির পর চোরাকারবারিরা পালিয়ে যায়। তাই কাউকে আটক করতে পারেনি বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীটি। পরে ঘটনাস্থল থেকে এক হাজার ২ বোতল ফেনসিডিল জব্দ করা হয়েছে। অভিযানে বিজিবির ১ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলামও অংশ নেন।

তিনি জানান, ভারত থেকে একটি দল চোরাপথে ফেনসিডিল পাচার করে আনবে এমন তথ্যের ভিত্তিতে পদ্মার চর সীমান্ত ফাঁড়ির একটি দলকে নিয়ে তিনি ওঁৎ পেতে থাকেন। এ সময় চোরাকারবারি দলটি ফেনসিডিল নিয়ে এলে তাদের আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়।

কিন্তু তারা এতে সাড়া না দিয়ে বিজিবির ওপর আক্রমণাত্মক হয়ে ওঠে। তখন বিজিবি সদস্যরা এসএমজি দিয়ে পাঁচ রাউন্ড ফায়ার করে। পরে চোরাচালানিরা আবার ভারতীয় সীমান্তের ভেতরে ঢুকে পড়ে। এ সময় ঘটনাস্থল থেকে প্রায় চার লাখ টাকা মূল্যের ফেনসিডিল জব্দ করা হয়।

তাজুল ইসলাম আরও জানান, ফেনসিডিলগুলো ব্যাটালিয়ানের সিজার স্টোরে জমা করা হয়েছে। প্রচলিত নিয়ম অনুযায়ী পরবর্তীতে সেগুলো জনসম্মুখে ধ্বংস করা হবে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।

ঢাকা টাইমস/২৩ফেব্রুয়ারি/আরআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :