স্বপ্ন পুড়ল আবুল কাশেমের

চাটমোহর (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২৩, ১৪:৪৭

দর্জির দোকানে কাজ করতেন আবুল কাশেম। সামান্য মজুরি পেয়ে স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে কোনো মতে সংসার চালাতেন। অনেকদিন ধরেই স্বপ্ন দেখছিলেন নিজে দোকান দেবেন। আয় বাড়লে সংসারের অভাবও দূর হবে।

স্বপ্ন পূরণের জন্য সামান্য কিছু জমি বন্ধক রেখে দেড় লাখ টাকা জোগাড় করেন। সেই সঙ্গে দোকান ভাড়া নেন। কেনেন দুটি সেলাই মেশিনও। কিন্তু রবিবার রাত ৮টার দিকে বসতঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে লাগা আগুনে পুড়ল আবুল কাশেমের সব স্বপ্ন। সেই সঙ্গে পুড়ল ঘরের আসবাবপত্র থেকে শুরু করে নগদ সেই দেড় লাখ টাকাও! তবে ওই সময় ঘরে কেউ না থাকায় প্রাণে বাঁচেন পরিবারের সবাই।

আবুল কাশেম পাবনার চাটমোহর উপজেলার নিমাইচড়া ইউনিয়নের সমাজ করৎবান্দি গ্রামের ইউসুফ প্রামানিকের ছেলে। বর্তমানে স্ত্রী ও দুই কন্যা সন্তান নিয়ে অন্যের বাড়িতে বাস করছেন তিনি। আবুল কাশেম জানান, প্রচন্ড শীতে গরুকে রক্ষায় গোয়াল ঘরে তিনটি বড় বাল্ব জালানো হয়। কিন্তু বৈদ্যুতিক তার একটু নরমাল হওয়ায় লোড টানতে পারেনি। এক পর্যায়ে ঘরের মেইনসুইচ ও বোর্ডে আগুন ধরে যায়। এ সময় ঘরে কেউ ছিল না। পরে তার বাবা ইউসুফ প্রামাণিক টের পেয়ে চিৎকার শুরু করলে এলাকাবাসীরা এগিয়ে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

তবে তার আগেই আগুনে পুড়ে সব শেষ হয়ে যায়। আগুনের লেলিহান শিখায় কিছুই রক্ষা করা যায়নি। এতে তাদের অন্তত পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি। সব হারিয়ে এখন তিনি দুচোখে অন্ধকার দেখছেন। এই ক্ষতি কীভাবে কাটিয়ে উঠবেন সেটি ভেবে কুল কিনারা পাচ্ছেন না আবুল কাশেম।

এ ব্যাপারে চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার বলেন, আগুন লাগার ঘটনাটি আমি জেনেছি। উপজেলা পরিষদ ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়াবে।

(ঢাকাটাইমস/০২জানুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :