কুমিল্লায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২৩, ১৯:৩৮

একটি মাদক মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ও শীর্ষ মাদক চোরাকারবারি গোলাম মাওলাকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। দীর্ঘ ১৪ বছর পর কুমিল্লার কোতোয়ালি থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। মঙ্গলবার বিকালে র‌্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০০৯ সালের ১০ জুলাই যশোরের র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল সড়কের গলফ ফিলিং স্টেশনের সামনে থেকে একটি কার্গো গাড়ি থেকে বিপুল পরিমাণ ভারতীয় আমদানি নিষিদ্ধ ফেনসিডিল উদ্ধার করে। এছাড়াও দুজন আসামিকে আটক করে। এই ঘটনায় র‌্যাব বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে তিনজনের বিরুদ্ধে যশোর জেলার কোতোয়ালী থানায় একটি মামলা করেন। কোতোয়ালী থানার মামলা নম্বর-৩২।

গ্রেপ্তারকৃত আসামি জামিনে মুক্ত হয়ে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে চট্টগ্রাম,কুমিল্লার বিভিন্ন এলাকায় ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে চলে যায়। মামলাটি তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দেন। পরবর্তীতে মামলাটির দীর্ঘ বিচারিক কর্যক্রম শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় চলতি বছরের ৮ যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত এবং স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক বিশেষ ক্ষমতা আইন মামলায় গ্রেপ্তারকৃত পলাতক আসামি গোলাম মাওলা সহ অপর দুইজনের মৃত্যুদন্ড ও অর্থদন্ড সাজার রায় ঘোষণা করেন। পরবর্তীতে মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি গোলাম মাওলাকে গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব-২ এর একটি দল ছায়া তদন্ত শুরু করে ও গোয়েন্দা নজরদারী বাড়ায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার র‌্যাব-২ এর একটি দল কুমিল্লার কোতয়ালী থানা এলাকায় অভিযান চালায়। অভিযানে মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি শীর্ষ মাদক ব্যবসায়ী গোলাম মাওলাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত আসামির বরাত দিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তারকৃত গোলাম মাওলা মাদক মামলায় পুলিশের গ্রেপ্তার পরে আদালত থেকে জামিনে বের হয়ে নিয়মিত হাজিরা না দিয়ে গ্রেপ্তার এড়ানোর জন্য তিনি প্রথমদিকে চট্টগ্রাম জেলার বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানে কখনো দিনমজুর, কখনো কারখানার শ্রমিক সেজে কাজ করেন। সবশেষে গ্রেপ্তার হওয়ার দুই বছর আগে কুমিল্লার একটি বেসরকারি প্রতিষ্ঠানে নাইট গার্ড হিসেবে কর্মরত ছিলেন। এভাবে দীর্ঘ ১৪ বছর তিনি পলাতক থাকেন। গ্রেপ্তারকৃত পলাতক আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

গ্রেপ্তারকৃত গোলাম মাওলা নোয়াখালী জেলার সেনবাগ থানার পশ্চিম আহাম্মদপুর গ্রামের মৃত এরশাদ উল্লাহর ছেলে।

(ঢাকাটাইমস/১৮এপ্রিল/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :