টানা তৃতীয় ড্র আর্সেনালের, এগিয়ে যাওয়ার সুযোগ সিটির

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২৩, ০৯:৫০

মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে থাকা আর্সেনাল হুট করেই ছন্দ হারিয়েছে। শুক্রবার রাতে সাউদাম্পটনের বিপক্ষে জিততে পারেনি গানার্সরা। ফলে টানা তিন ম্যাচে ড্র করল আর্সেনাল। তাতেই শিরোপার জেতার ক্ষেত্রে এগিয়ে থাকল বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

অব্শ্য এই ড্রয়ের পরও টেবিলের শীর্ষেই অবস্থান করছে আর্সেনাল। ৩২ ম্যাচে তাদের সংগ্রহ ৭৫ পয়েন্ট। এদিকে তাদের চেয়ে দুই ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৭০ পয়েন্ট। ফলে টানা দুই ম্যাচ জিতলেই আর্সেনালকে পেছনে ফেলে টেবিলের এক নম্বরে উঠে যাবে পেপ গার্দিওলার শিষ্যরা।

এমিরেটস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে একক আধিপত্য বিস্তার করে আর্সেনাল। তবে আক্রমণে কেউ কাউকে ছাড় দিয়ে কথা বলেনি। পুরো ম্যাচের ৭৫ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখে স্বাগতিকরা। আর সাউদাম্পটনের গোলবারে মোট শট নিয়েছে ছয়টি। এতে গোল এসেছে তিনটি।

অন্যদিকে পুরো ম্যাচের কেবল ২৫ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে পেরেছে সাউদাম্পটনের ফুটবলাররা। আর আর্সেনালের গোলবারে শট নিয়েছে ছয়টি। তারাও পেয়েছে তিনটি গোলের দেখা।

এদিন ম্যাচের ১৪ মিনিটেই মধ্যেই দুই গোলে এগিয়ে যায় সফররত সাউদাম্পটন। প্রথম মিনিটেই দলকে এগিয়ে নেন কার্লোস আলকারেজ। আর ১৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন থেও ওয়ালকট। ছয় মিনিট পর ব্যবধান কমান গ্যাব্রিয়েল মার্টেনলি। প্রথমার্ধ শেষ হয় ২-১ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে আরও একটি গোল পেয়ে যায় সফরকারীরা। ফলে ৩-১ ব্যবধানে এগিয়ে থাকায় জয়ের স্বপ্ন বুনতে থাকে সাউদাম্পটন। তবে ৮৮তম মিনিটে মার্টিন ওডেগার্ড ও ৯০তম মিনিটে বুকায়ো সাকার করা গোলে কোনোমতে ম্যাচটি ড্র করে আর্সেনাল।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :