একযোগে ২৪ ড্রোন দিয়ে ইউক্রেনে রাশিয়ার হামলা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ মে ২০২৩, ১৭:৩২ | প্রকাশিত : ০৪ মে ২০২৩, ১৭:২৩

বুধবার ভোরে ক্রেমলিনে ড্রোন হামলার পরদিন বৃহস্পতিবার একযোগে ২৪টি ড্রোন দিয়ে ইউক্রেনে হামলা চালিয়েছে রাশিয়া। এর মধ্যে ১৮টি ড্রোন গুলি করে ভূপাতিত করা হয়েছে বলে ইউক্রেনীয় বিমান বাহিনী জানিয়েছে। খবর এএফপির।

টেলিগ্রাম মেসেজিং অ্যাপে ইউক্রেনের বিমান বাহিনী বলেছে, ‘হানাদাররা ২৪টি শাহেদ-১৩৬/১৩১ পর্যন্ত আক্রমণকারী ড্রোন চালু করেছে। আমাদের বিমান বাহিনী অন্যান্য বিমান প্রতিরক্ষা ইউনিটের সহযোগিতায় ১৮টি আক্রমণকারী ড্রোন গুলি করেছে।’

কিয়েভের সামরিক প্রশাসনের শহরের প্রধান সের্গি পপকো বলেছেন, প্রাথমিক তথ্য অনুসারে কিয়েভের ওপর দিয়ে উড়ে যাওয়া শত্রুর সমস্ত ক্ষেপণাস্ত্র এবং ইউএভি (মানবহীন বিমানবাহী যান) বিমান প্রতিরক্ষা বাহিনী ধ্বংস করেছে। মে মাসে কিয়েভে হামলা চালানোর তৃতীয় দিন ছিল এটি।

পপকো বলেন, ‘আমাদের শহর চলতি বছরের শুরু থেকে এত তীব্র হামলার অভিজ্ঞতা পায়নি। বিধ্বস্ত ড্রোনের ধ্বংসাবশেষ কিয়েভের বিভিন্ন অংশে পড়েছিল তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।’

বুধবার মস্কো বলেছে ইউক্রেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার চেষ্টায় ক্রেমলিনের বিরুদ্ধে দুটি ড্রোন উৎক্ষেপণ করেছে। ক্রেমলিন কঠোর প্রতিক্রিয়ার হুমকি দিয়েছে।

ইউক্রেন কোনো সম্পৃক্ততা অস্বীকার করেছে এবং দেশটির পশ্চিমা মিত্ররাও প্রতিবেদনে সন্দেহ প্রকাশ করেছে।

(ঢাকাটাইমস/৪মে/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :