গাজীপুরে বাবার কামড়ে আহত শিশুর মৃত্যু

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০২৩, ০৯:৫২

গাজীপুর মহানগরের সদর থানার দক্ষিণ চত্ত্বর এলাকায় ৯ দিন আগে ফুটফুটে এক পুত্রসন্তান প্রসব করেন রহিমা খাতুন। নবজাতকের নাম রাখা হয় রিয়াদ হোসেন। তবে আগে থেকেই রহিমার সঙ্গে পারিবারিক কলহ চলছিল স্বামী আবু হানিফের। কলহের এক পর্যায়ে রাগ নিয়ন্ত্রণ করতে না পেরে নবজাতকের শরীরের বিভিন্ন জায়গায় কামড় দিয়ে ক্ষত-বিক্ষত করে ফেলেন হানিফ। এক পর্যায়ে বাবার কামড় খেয়ে শিশুটির মৃত্যু হয়।

রবিবার এ ঘটনা ঘটে। সোমবার রাতে রহিমা সন্তানকে হত্যার অভিযোগে স্বামীর বিরুদ্ধে মামলা করেন। ঘটনার পরপরই হানিফকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানায়, নাটোরের সিংড়া থানার মাদারীপুর এলাকার সাখাওয়াত হোসেনের ছেলে আবু হানিফ তার স্ত্রী রহিমাকে নিয়ে গাজীপুরের ওই এলাকায় বসবাস করেন। ভবঘুরে জীবন কাটাচ্ছিলেন হানিফ। সংসারে নানা অভাব-অনটন নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া চলছিল। এরই মধ্যে গত ৭ জুলাই সিজারের মাধ্যমে রহিমার পুত্রসন্তান জন্ম নেয়। গত শনিবার দাম্পত্য কলহের জেরে হানিফ উত্তেজিত হয়ে তার ৯ দিন বয়সী শিশু রিয়াদের মুখমণ্ডলসহ দেহের বিভিন্ন স্থানে কামড়ে ক্ষতবিক্ষত করে ফেলেন। প্রতিবেশিরা গুরুতর আহত রিয়াদকে উদ্ধার করে প্রথমে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। কিন্তু শিশুটির অবস্থার অবনতি হওয়ায় পরে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার তার মৃত্যু হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম বলেন, ঘটনার পরপরই অভিযুক্ত হানিফকে আটক করা হয়েছে। সোমবার রাতে রহিমা এ ঘটনায় মামলা করেছেন।

(ঢাকাটাইমস/১৯জুলাই/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :