স্বননের ৩৮ বছর পূর্তি উপলক্ষ্যে আবৃত্তি অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৩৮

আবৃত্তি সংগঠন স্বনন, ঢাকার ৩৮ বছর পূর্তি উপলক্ষ্যে “স্বপ্নের ধ্বনিরা এসে বলে যায়” শিরোনামে আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্বননের প্রতিষ্ঠাতা প্রাণপুরুষ পুরোধা আবৃত্তি সংগঠক, আবৃত্তিকার, গীতিকার প্রয়াত নাজিম মাহমুদ স্মরণে ৫টি প্রবীণ ও সফল আবৃত্তি সংগঠন -স্রোত আবৃত্তি সংসদকে ২০১৫ , মুক্তধারা আবৃত্তি চর্চা কেন্দ্রকে ২০১৭, মুক্তধারা সংস্কৃতি চর্চা কেন্দ্রকে ২০১৯, প্রমা আবৃত্তি সংগঠনকে ২০২১ এবং কণ্ঠবীথি, মাগুরাকে ২০২৩ সালের জন্য “নাজিম মাহমুদ সন্মাননা” প্রদান করা হয়।

স্বনন, ঢাকার সভাপতি অনন্যা লাবনী, সাধারণ সম্পাদক মামুন প্রামানিক ও জ্যেষ্ঠ সদস্য মাসকুর এ সাত্তার কল্লোলের উপস্থিতিতে আমন্ত্রিত অতিথি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত বরেণ্য আবৃত্তিশিল্পী আশরাফুল আলম, একুশে পদক প্রাপ্ত বরেণ্য আবৃত্তিশিল্পী ড. ভাস্বর বন্দ্যোপাধ্যায় ৫টি সংগঠনের হাতে সন্মাননা পদক ও সনদ তুলে দেন। দ্বিতীয় পর্বে আবৃত্তি পরিবেশন করেন স্বনন, ঢাকার ও আমন্ত্রিত আবৃত্তিশিল্পীরা। আমন্ত্রিত আবৃত্তি শিল্পীরা ছিলেন ইকবাক খোরশেদ জাফর, রেজীনা ওয়ালী লীনা, রফিকুল ইসলাম, রাশেদ হাসান, শামীমা তন্দ্রা, রকিবুল হক দিপু, মজুমদার বিপ্লব প্রমুখ।

(ঢাকাটাইমস/০৯সেপ্টেম্বর/এমএইচ/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :