জামালপুরে নতুন ডিসি শফিউর রহমান

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২৩, ২০:৫৩ | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০২৩, ২০:৪৮

জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির উপপরিচালক (উপসচিব) মো. শফিউর রহমান। সাবেক জেলা প্রশাসক (ডিসি) ইমরান আহমেদকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পির সই করা প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

একই দিন অপর এক প্রজ্ঞাপনে জামালপুরের জেলা প্রশাসক মো. ইমরান আহমেদকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব পদে বদলি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মেহেদী হাসানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জারি করেছে।

প্রসঙ্গত, গত সোমবার (১১ সেপ্টেম্বর) জামালপুরের মাদারগঞ্জ পৌরসভার নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক ইমরান আহমেদ বলেন, ‘এই সরকার যে উন্নয়ন করেছে সেটির ধারা অব্যাহত রাখার জন্য এই সরকারকে আবার নির্বাচিত করে ক্ষমতায় আনতে হবে। এটা হবে আমাদের প্রত্যেকের অঙ্গীকার।’

এরপর আজ তাকে ডিসি পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এর আগে গত মঙ্গলবার জেলা প্রশাসকের এই বক্তব্যের বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ‘নির্বাচন সামনে রেখে একজন ডিসি এমন কথা বলতে পারেন না।’

আরও পড়ুন: নৌকার পক্ষে ভোট চাওয়া জামালপুরের সেই ডিসিকে প্রত্যাহার

পরে বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে কারণ দর্শাণোর নোটিশ দেওয়া হয়। তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে বুধবার মন্ত্রিপরিষদসচিবকে চিঠি দিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)।

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :