বন্ড সুবিধার কাপড় চোরাইকালে কাভার্ড ভ্যানসহ আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৯, ২০:০৫

পোশাক কারখানার জন্য বন্ড সুবিধায় আমদানি করা কাপড় (ফেব্রিক্স) চোরাই পথে বিক্রির জন্য নেওয়ার সময় একটি কাভার্ড ভ্যানসহ সেগুলো আটক করেছে ঢাকার কাস্টমস বন্ড কমিশনারেটর। আজ মঙ্গলবার ভোরে রাজধানীর গুলিস্তান এলাকা থেকে এগুলো জব্দ করা হয়।

ঢাকা কাস্টমস হাউজের একটি সূত্র জানায়, বন্ড সুবিধায় আমদানিকৃত পণ্য চোরাই পথে খোলাবাজারে বিক্রি প্রতিরোধে বিশেষ অভিযান পরিচালনা করছে ঢাকার কাস্টমস বন্ড কমিশনারেট। এরই ধারাবাহিকতায় সহকারী কমিশনার শরীফ মোহাম্মদ ফয়সালের নেতৃত্বে একটি প্রিভেন্টিভ দল আজ ভোর চারটার দিকে গুলিস্তান জিপিও মোড়ে অভিযান চালায়। অভিযানে ডেনিম ফেব্রিক্সে ভর্তি কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো ন-১১৫৯০১) গাড়িটি আটক করা হয়।

আটককৃত পণ্য রাজধানীর মোহাম্মদপুরে অবস্হিত সেলিব্রেটি এক্সপোর্ট গার্মেন্টস লিমিটেড থেকে অবৈধভাবে সরিয়ে বিক্রির জন্য ইসলামপুরে নিয়ে যাওয়া হচ্ছিল। আটক পণ্যের মূল্য প্রায় ৪০ লাখ টাকা এবং আদায়যোগ্য শুল্ক-করাদির পরিমাণ প্রায় ৩৭ লাখ টাকা বলে জানায় কাস্টমস হাউজের কর্মকর্তারা।

আটক পণ্যের বিপরীতে কাস্টমস আইনে মামলা করা হয়েছে। প্রতিষ্ঠানটির বন্ডিং কার্যক্রম খতিয়ে দেখা হচ্ছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানায় সংস্থাটি।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :