নিখোঁজের একদিন পর হেডম্যানের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০১৯, ২০:০৩

রাঙামাটিতে জঙ্গল থেকে রাজস্থলী উপজেলার ঘিলাছড়ি মৌজার হেডম্যান দ্বীপময় তালুকদারের (তঞ্চঙ্গ্যা) গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। একদিন আগে তাকে অস্ত্রের মুখে অপহরণ করা হয়েছিল বলে জানা গেছে।

বুধবার সকাল সাতটার দিকে রাজস্থলী সদর থেকে প্রায় ছয় কিলোমিটার পূর্বে জিরো মাইল নামক স্থানে জঙ্গল থেকে তার লাশ উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে তিনসহ সহযোগী নিয়ে চলমাল সড়ক উন্নয়ন কাজ দেখতে ঠিকাদারদের সাথে জিরো মাইল এলাকায় পরিদর্শনে যাচ্ছিলেন। যাওয়ার পথে জিরো মাইল এলাকা থেকে তাদেরকে অস্ত্রের মুখে অপহরণ করা হয়। পরে বাকিদের ছেড়ে দেয়া হলেও হেডম্যান দীপময় তালুকদারকে জঙ্গলে নিয়ে যায় অপহরণকারীরা।

একই দিনে বিকাল সাড়ে তিনটায় দিকে একটি গুলির শব্দ পান স্থানীয় বাসিন্দারা। আজ সকালে স্থানীয়রা রাজস্থলী থানা পুলিশের সহযোগিতা জঙ্গল থেকে দ্বীপময়ের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে।

লাশ উদ্ধার করে রাজস্থলী বাজার মডেল প্রাথমিক স্কুল মাঠে রাখা আনা হয়। এ সময় অনেকে কান্নায় ভেঙে পড়েন। দ্বীপময়ের লাশ নিয়ে পাহাড়ি-বাঙালি হাজার হাজার লোক সস্ত্রাসীদের বিচারের জন্য বিক্ষোভ মিছিল করেন। পরে পুলিশ ময়নাতদন্তের জন্য লাশ রাঙামাটি মেডিকেল কলেজে পাঠায়।

এ ঘটনার জন্য স্থানীয়রা পাহাড়ের আঞ্চলিক দলগুলোকে দায়ী করেছেন। রাজস্থলী থানার পরিদর্শক তদন্ত ওমর ফারুক জানান, এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। থানায় এখনো মামলা হয়।

নিহত দ্বীপময় ৩৩৩ নং ঘিলাছড়ি মৌজার হেডম্যান ছিলেন। এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পর পর দুবার ঘিলাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান হয়েছিলেন তিনি।

পাহাড়ে আঞ্চলিক দল ইউপিডিএফের কেন্দ্রীয় প্রচার সম্পাদক নিরণ চাকমা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ হত্যাকাণ্ডের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

দলটি অভিযোগ করে, অপহরণের পর দ্বীপময়কে উদ্ধারের জন্য কোনো ব্যবস্থা নেয়নি প্রশাসন।

ঢাকাটাইমস/২৩অক্টোবর/ইএস

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :