চাঞ্চল্যকর শাহাবুদ্দিন হত্যা মামলার প্রধান আসামিসহ তিনজন গ্রেপ্তার

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২৩, ১৮:২৪

ঢাকার অদূরে সাভারের হেমায়েতপুরে চাঞ্চল্যকর পরিবহন ব্যবসায়ী শাহাবুদ্দিন হত্যা মামলার প্রধান আসামি রাকিবুল ইসলাম ফয়সালসহ আরও তিনজনকে গ্রেপ্তার করেছে সাভার পুলিশ।

শাহাবুদ্দিন হত্যার পর তারা আত্মগোপনে চলে যান এবং দেশের বাইরে পালানোর চেষ্টা করছিলেন। তবে তার আগেই মঙ্গলবার (২৮ফেব্রুয়ারি) রাতে রাজধানী ঢাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- শাহাবুদ্দিন হত্যা মামলার প্রধান আসামি রাকিবুল ইসলাম ফয়সাল (২৮), তার বাবা মো. কিয়ামুদ্দিন (৬০) ও তাদের সহযোগী মো. রিপন (২৫)।

বুধবার (১ মার্চ) দুপুরে সাভার থানায় এ ব্যাপারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অপস্ এ্যান্ড ট্রাফিক- উত্তর) মোহাম্মদ আবদুল্লাহিল কাফী পিপিএম-(বার) এ অভিযানের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, হত্যাকাণ্ডের মূল আসামি ফয়সাল সম্পর্কে নিহত শাহাবুদ্দিনের সৎ ভাগিনা। তাদের মধ্যে দীর্ঘ দিন ধরে পারিবারিক বিরোধ ও মামলা মোকদ্দমা চলে আসছিলো। এরই ধারাবাহিকতায় গত ১৮ ফেব্রুয়ারি গ্রেপ্তার ফয়সালসহ মামলার অন্যান্য অসামিরা নিহত সাহাবুদ্দিনকে হত্যার উদ্যেশ্যে পূর্ব পরিকল্পনা করেন এবং ধারালো অস্ত্র নিয়ে সাভারের হেমায়েতপুর পিকআপ ষ্ট্যান্ড এলাকায় ওৎ পেতে থাকেন। পরে শাহাবুদ্দিন সেখানে গেলে তারা অতর্কিতভাবে তার ওপর হামলা চালায়। সাহাবুদ্দিন মারাত্মক জখম হন। এসময় তাকে বাঁচাতে আরো দুজন এগিয়ে এলে তাদেরকেও আহত করে হামলাকারীরা। পরে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চারদিন পর সাহাবুদ্দিনের মৃত্যু হয়।

ঘটনার পর থেকেই আসামিরা সাভার ছেড়ে পালিয়ে যান। এসময় তারা ঢাকা, গাজীপুর, চট্রগ্রাম ও কক্সবাজারে পালিয়ে যান। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় মামলার তদন্তকারী কর্মকর্তা রাজীব কুমার সাহা বিশেষ অভিযান চালিয়ে ঢাকা মহানগরী থেকে তাদের গ্রেপ্তার করেন। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা দুটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

এর আগে ঘটনার দিন রাতে ১৮ ফেব্রুয়ারি একই মামলায় প্রধান আসামি ফয়সালের শ্বশুর আবদুল মান্নানকে (৫০) হেমায়েতপুর এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

সাহাবুদ্দিন হত্যা মামলায় আসামিরা হলেন- রাকিবুল ইসলাম ফয়সাল (২৮), মো. কিয়াম উদ্দিন (৬০), মো. শহিদুল্লাহ (৩৫), মো. জাহাঙ্গীর হোসেন (৩০), মো. রিপন (২৫), মো. আবদুল মান্নান (৫০)।

(ঢাকাটাইমস/০১মার্চ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :