রাজধানীতে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মে ২০২৩, ১৪:১৫ | প্রকাশিত : ২৫ মে ২০২৩, ১৩:২৮

মাদক মামলায় মো. মাহিদুল ইসলাম ওরফে সাগর নামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। গ্রেপ্তারকৃত সাগর ১০ বছর পলাতক ছিলেন।

বুধবার রাতে রাজধানীর মুগদা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার সকালে র‌্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল বুধবার রাতে রাজধানীর মুগদা থানা এলাকায় অভিযান চালিয়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি মো. মাহিদুল ইসলাম ওরফে সাগরকে গ্রেপ্তার করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সাগর গ্রেপ্তার এড়ানোর জন্য দেশের বিভিন্ন জায়গায় কখনো দিনমজুরের কাজ, কখনো ভ্যান বা অটোরিকশা চালাতেন। ওই কাজের আড়ালে তিনি মাদক পরিবহন আর মাদকসেবীদের কাছে মাদক বিক্রি করতেন। সবশেষ মুগদা এলাকায় নিজের নাম পরিবর্তন করে সাগর নামে রিকশা চালাতেন এবং ওই এলাকায় বসবাস করতেন।

র‌্যাবের ভাষ্যমতে, গ্রেপ্তারকৃত মো. মাহিদুল ইসলাম ওরফে সাগর একজন পেশাদার মাদক চোরাকারবারি। তিনি ২০১৩ সালে বিপুল পরিমাণ মাদকসহ গ্রেপ্তার হন। ওই বছরের ১৩ জানুয়ারি তার বিরুদ্ধে ময়মনসিংহের কোতোয়ালি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়। ওই মামলায় ১২ মাস জেলহাজতে থাকার পর জামিনে মুক্তি পান। পরে তিনি নিয়মিত আদালতে হাজিরা না দিয়ে আত্মগোপন করেন।

তদন্তকারী কর্মকর্তা মামলাটির তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে মামলার বিচার কার্যক্রম শেষে আদালত আসামি মো. মাহিদুল ইসলাম ওরফে সাগরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মো. মাহিদুল ইসলাম ওরফে সাগর গাইবান্ধা জেলার সদর থানার মো. ছপির উদ্দিনের ছেলে। তাকে গাইবান্ধা সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৫মে/এএ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

ঢাকায় ধরা পড়ার ভয়ে কলকাতায় খুন করা হয় এমপি আনারকে

এমপি আনার ‘খুন’: ভারতীয় সিআইডির নজরে ক্যাবচালক, চলছে জিজ্ঞাসাবাদ

সংসদ সদস্য আনার হত্যায় বন্ধু শাহীন, নারী দিয়ে ফাঁদ, চুক্তি পাঁচ কোটির 

বাড্ডায় র‌্যাবের ঘিরে রাখা টিনের বাড়িতে যা মিলল

এমপি আজীমের বিরুদ্ধে ২১টি মামলা ছিল, অধিকাংশই বিএনপি আমলে

প্রধানমন্ত্রী বলেছেন ‘ধৈর্য ধরো বিচার হবে’: আজীমের মেয়ে

পূর্বাচলে ঘুরতে নিয়ে স্ত্রীকে পুড়িয়ে হত্যা, স্বামী গ্রেপ্তার

এবার এলজিইডির মুজিবুর সিকদারের স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

শিশু অপহরণ করে বিক্রি করতেন সুমাইয়া, অবশেষে গ্রেপ্তার

ডাকাতি করতে গিয়ে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ, অভিযুক্তরা গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :