আলফাডাঙ্গার প্রবীণ আ.লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ অক্টোবর ২০২৩, ১৯:৪১ | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২৩, ১৯:২৯

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা, উপজেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রোকন উদ্দিন শেখকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

সোমবার আছর নামাজের পর আলফাডাঙ্গা সরকারি কলেজ প্রাঙ্গণে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে পুলিশের একটি চৌকস দল এই মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার দেয়। জানাজা শেষে তাকে মিঠাপুর কবরস্থানে দাফন করা হয়।

জানাজায় ফরিদপুর-১ আসনের মা-মাটি ও মানুষের প্রিয়নেতা, সমাজসেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম সুজা, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান, পৌর মেয়র আলী আকসাদ, সাবেক মেয়র সাইফার রহমান, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জালাল উদ্দীন আহমেদ, স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন।

সোমবার সকাল ৮টা ২০ মিনিটের দিকে আলফাডাঙ্গা গ্রামে নিজ বাসভবনে রোকন উদ্দিন শেখের মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৯০ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি আট ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিন আলফাডাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত সদস্য ছিলেন। তিনি দীর্ঘ ৪০ বছর দায়িত্ব পালন করেন।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতার বড় ছেলে মো. নূর ইসলাম উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি ও পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন। মেজ ছেলে শেখ দেলোয়ার হোসেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা কৃষক লীগের আহ্বায়ক। সেজ ছেলে ওমর আলী প্রবাসী এবং আলফাডাঙ্গা ক্লাবের সভাপতি। অন্য ছেলেদের মধ্যে এসএম ওবায়দুর রহমান জাহাজের মাস্টার, মো. কামরুল ইসলাম উপজেলা আওয়ামী যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক; মো. আকমল হোসেন বিজিবি সদস্য; নূর আলম শেখ পুলিশ সদস্য। আর ছোট ছেলে আমজাদ হোসেন জুয়েল বিএসসি ইঞ্জিনিয়ার।

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/এমআই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :