ভারতের নদীতে রাজশাহীর শীর্ষ মাদক কারবারির লাশ

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ১০ সেপ্টেম্বর ২০১৯, ২৩:৪৯ | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০১৯, ২৩:৪৬

রাজশাহীর শীর্ষ মাদক কারবারি হিসেবে পুলিশের খাতায় নাম থাকা কালাম মোল্লার লাশ পাওয়া গেছে ভারতের গঙ্গা নদীতে। মঙ্গলবার সকালে ভারতের জলঙ্গী থানা এলাকার টুলটুলিপাড়া এলাকার গঙ্গা নদী থেকে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করেন স্বজনরা।

কালাম মোল্লা রাজশাহীর বাঘা উপজেলার মীরগঞ্জ হেলালপুর গ্রামের আকসেদ মোল্লার ছেলে।

স্থানীয়রা জানান, কালাম মোল্লা অঢেল সম্পদের মালিক হয়েছিলেন চোরাচালানের সঙ্গে জড়িয়ে। তার নামে রাজশাহীর বাঘা, চারঘাট, পাবনার ঈশ্বরদী, নাটোরের লালপুর, সিরাজগঞ্জ ও ঢাকার টঙ্গি থানায় আছে ২০টির বেশি মামলা। পুলিশের তালিকায় রাজশাহীর শীর্ষ মাদক চোলাচালানি ছিলেন কালাম মোল্লা।

বাঘা থানা পুলিশের একটি সূত্র জানায়, গত বছরের মে মাসে চট্টগ্রাম থেকে রাজশাহী ফেরার পথে ১ লাখ ৮ হাজার ইয়াবাসহ রাজশাহীর মাদক কারবারি আসলাম ও চারঘাটের মাসুদকে গ্রেপ্তারের পর ওই মাদকের মালিক হিসাবে কালাম মোল্লাকে খুঁজতে থাকে পুলিশ। এরপর থেকেই তিনি ভারতে আত্মগোপনে চলে যান। দেশজুড়ে মাদকবিরোধী অভিযান শুরু হলে তার দেখা মেলেনি। তবে ভারতে অবস্থান করে এদেশে যোগাযোগ রেখে মাদকের চোরাচালান চালিয়ে আসছিলেন।

জানা গেছে, গত শনিবার দুপুরে ভারতের জলঙ্গী এলাকার ঘরতলা বিএসএফ ক্যাম্পের পাশ দিয়ে কপুরা নদীপথে ওই দেশের এক স্থান থেকে আরেক স্থানে রওনা হন কালাম মোল্লা ও তার বন্ধু ভারতীয় নাগরিক চাঁন মিয়া। এ সময় ওই দেশের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাদের আটক করার চেষ্টা করলে কালাম মোল্লা ও চাঁন মিয়া নদীতে ঝাঁপ দেন। চাঁন সাঁতরে উপরে উঠে এলেও কালাম মোল্লাকে গত দুইদিন থেকে খুঁজে পাওয়া যায়নি।

কালাম মোল্লার ভাই রুস্তম মোল্লা জানান, সোমবার রাতে ভারতের আত্মীয় মারফত খবর পেয়ে মঙ্গলবার ভোরে লাশ আনতে পাঠানো হয়। এরপর সকাল ৮টার সময় সেখান থেকে কালাম মোল্লার লাশ নিয়ে বাড়ি ফেরেন তার চাচা নজরুল ইসলাম, নিকটাত্মীয় মুকুল হোসেন, আরশাদ আলী ও দুলাল হোসেন।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, আমরা কালাম মোল্লার লাশ দেখে নিশ্চিত হতে পারিনি। এ কারণে তার লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজজের মর্গে পাঠিয়েছি। লাশের ডিএনএ টেস্টও করা হবে। তারপরই লাশের ব্যাপারে নিশ্চিতভাবে বলা যাবে।

ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :