বশেমুরবিপ্রবির দুই বিভাগের শিক্ষার্থীদের পাল্টাপাল্টি কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২০, ২১:১২

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইটিই বিভাগকে ইইই বিভাগের সঙ্গে এক করার দাবিতে বৃহস্পতিবার ৯৯তম দিনের মতো আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

অন্যদিকে এই দুই বিভাগকে এক করার বিপক্ষে বিক্ষোভ মিছিল, সংবাদ সম্মেলন ও স্মারকলিপি দিয়েছেন ইইই বিভাগের শিক্ষার্থীরা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইটিই (ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং) ও ইইই (ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং) বিভাগকে এক করার দাবিতে আন্দোলন করে আসছেন ওই বিভাগের শিক্ষার্থীরা। আন্দোলনের ৯৯তম দিন ও আমরণ অনশনের চতুর্থ দিনে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে অবস্থান নিয়ে আমরণ অনশন পালন করছেন শিক্ষার্থীরা। অনশন কর্মসূচি চলাকালে গত ৪ দিনে অন্তত ১৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ায় তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। আন্দোলনরত শিক্ষার্থী ইটিই বিভাগের চতুর্থ বর্ষেও কামরুল হাসান, তৃতীয় বর্ষের তোফায়েল আহম্মেদ এবং দ্বিতীয় বর্ষের তানভির আহম্মেদ জানিয়েছেন, তাদের দাবি না মানা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন। প্রশাসন তাদের আশ্বাস দিলেও এখনো তার কোনো ফল না পেয়ে তারা এই আন্দোলন চালিয়ে যাচ্ছে।

এদিকে ইটিই ও ইইই বিভাগ এক করার বিপক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ইইই বিভাগের শিক্ষার্থীরা। পরে তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে স্মারকলিপি দেন। দুই বিভাগ এক না করার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেন তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান ইইই বিভাগের শেষ বর্ষের  শিক্ষার্থী আব্দুর রহমান।

এসব আন্দোলন বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো কথা বলতে রাজি হননি।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :