কিশোর-লতার গান গেয়ে প্রশংসিত অভি-তিন্নি

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২০, ১৬:৩৫

করোনাকালে গায়ক হিসেবে আত্মপ্রকাশ ঘটে বিনোদন সাংবাদিক অভি মঈনুদ্দীনের। যদিও ছোটবেলা থেকেই তার গানের প্রতি অদম্য ভালোলাগা ও ভালোবাসা ছিল। সিলেট ক্যাডেট কলেজে পড়াকালীন প্রথম মঞ্চে গান করেন তিনি। এরপর ওই কলেজেরই শিক্ষক মো. আবুল হোসেনের অনুপ্রেরণায় ওস্তাদ রাম কানাই দাশের কাছে সংগীতের তালিম নেন অভি।

অন্যদিকে ২০১৭ সালের গান বিষয়ক রিয়ালিটি শো ‘সেরা কণ্ঠ’ প্রতিযোগিতার শীর্ষদের মধ্যে অন্যতম একজন কানিজ খাদিজা তিন্নি। এ বছরের শুরুতে তিনি অভির সঙ্গে জুটি বেঁধে রফিকুল আলম ও সাবিনা ইয়াসমিনের গাওয়া ‘তুমি আমার মনের মানুষ’ গানটিতে কণ্ঠ দেন এবং ফেসবুকে পোস্ট করেন। সেই গানে প্রশংসিত হন দুজনই।

ছয় মাস পর আবারো তারা একসঙ্গে গান করলেন। এবার তারা গেয়েছেন ভারতের দুই কিংবদন্তি শিল্পী কিশোর কুমার ও লতা মুঙ্গেশকরের ‘আধো আলো ছায়াতে’ গানটি। পরে গত ১৬ আগস্ট অভি তার ফেসবুকে সেটি প্রকাশ করেন। বরাবরের মতো এবারও সকল নেটিজেন অভি ও তিন্নির নতুন এ গানটি শুনে তাদের প্রশংসায় ভাসিয়েছেন।

তবে শুধু সাধারণ নেটিজেনরা নয়, অভি-তিন্নির গান শুনে প্রশংসা করেছেন অনেক দেশের বেশ কয়েকজন প্রতিভাবান ও প্রতিষ্ঠিত কণ্ঠশিল্পীরাও। তাদের মধ্যে আছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গায়িকা কনকচাঁপা, গায়ক পলাশ, সোহেল মেহেদী, অণিমা রায়, রাজীব, ইউসুফ, মেহরাব। এছাড়া তারা প্রশংসা পেয়েছেন নির্মাতা চয়নিকা চৌধুরীরও।

অভি মঈনুদ্দীন বলেন, ‘সত্যি বলতে কী, মাত্র তিনদিনের জন্য সিলেট থেকে জরুরি কাজে ঢাকায় গিয়েছিলাম। এই প্রজন্মের শিল্পীদের মধ্যে তিন্নির কন্ঠ আমার ভীষণ প্রিয়। তাই তার সঙ্গে গাইতেও আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। ‘আধো আলো ছায়াতে’ গানটি আমি জীবনে প্রথম গাইলাম। তিন্নি এবং তার ছোট ভাই কৌশিক আমাকে ভীষণ সহযোগিতা করেছে। এই গানে আমাদের পরিবেশনা সবার এতো ভালো লাগবে তা ভাবতেও পারিনি। কারণ আমি পেশাদার শিল্পী নই। মনের আনন্দে গান গাই।’

তিন্নি বলেন, ‘অভি ভাইকে একজন সাংবাদিক হিসেবেই আমি চিনি জানি। কিন্তু তার কণ্ঠে যে এত মাধুর্যতা আছে, তা আমার জানা ছিল না। তার সঙ্গে গাইতে বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আমরা দুজনই গানটি বেশ আন্তরিকতা দিয়ে গাওয়ার চেষ্টা করেছি। এভাবে গান পরিবেশনা আসলে শুধু নিজের মনের ভালোলাগা থেকেই গাওয়া। সবার ভালো লাগলে সেটা বাড়তি পাওনা। তবে এটা সত্যি, এই ধরনের গান গাওয়ার পর গানে আরো অধিক সচেতন হওয়ারই অনুপ্রেরণা যোগায়।’

প্রসঙ্গত, অভি মঈনুদ্দীন দীর্ঘ দই দশক ধরে বিনোদন সাংবাদিকতা করে আসছেন। সিলেট ক্যাডেট কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় তিনি বোর্ডে স্ট্যান্ড করেন (সম্মিলিত মেধা তালিকায় ১৮তম স্থান অধিকার করেন)। গানের জগতে তার অনুপ্রেরণা বাংলাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর এবং ভারতের কিশোর কুমার।

ঢাকাটাইমস/১৯আগস্ট/এসকেএস/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :