শাবি ছাত্রলীগের ২ কর্মীকে হল থেকে বহিষ্কার

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২৩, ১৯:০৭

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) দুই শিক্ষার্থীকে হল থেকে বহিষ্কার করা হয়েছে। তারা শাহপরান হলে থাকতেন। আরেক শিক্ষার্থীকে হলে নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এক শিক্ষার্থীকে হুমকি দিয়ে হল থেকে বের করে দেয়ার ঘটনায় তাদের এ শাস্তি দেয়া হয়। তারা তিনজনই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বুধবার দুপুরে বলেছেন, শাহপরাণ হলের এক শিক্ষার্থীকে হল থেকে বের করে দেয়ার ঘটনা তদন্তেরভিত্তিতে দুই শিক্ষার্থীকে হল থেকে বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় জড়িত অপর একজনকে হলে নিষিদ্ধ করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন, নৃবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের সাদ্দাম হোসেন পিয়াস ও সমাজকর্ম বিভাগের ২০১৭-১৮ সেশনের আশিকুর রহমান। এ ঘটনায় জড়িত থাকায় এবং আবাসিক শিক্ষার্থী না হওয়ায় কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী ইফতেখার আহমেদ রানাকে আবাসিক হলে নিষিদ্ধ করা হয়েছে।

শাহপরাণ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মিজানুর রহমান খান বুধবার বিকালে বলেন, আমাদের কাছে এখনও অফিসিয়াল কোন চিঠি আসেনি।

জানা গেছে, ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সুমন মিয়ার অনুসারীদের মধ্যে পারস্পরিক দ্বন্দ্বের জেরে ২৪ ফেব্রুয়ারি রাতে দেলোয়ার হোসেন নামে এক শিক্ষার্থীকে হল থেকে হুমকি দিয়ে বের করে দেয় সুমনের অনুসারীরা।

দেলোয়ার হোসেন গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

তিনিও ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত এবং সুমন মিয়ার অনুসারী হিসেবে পরিচিত।

দেলোয়ার হলের প্রভোস্টের কাছে সোমবার লিখিত অভিযোগ দিয়েছিলেন।

(ঢাকাটাইমস/০১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :