ফরিদপুরে চারটি প্রতিষ্ঠানকে জরিমানা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২৩, ১৯:০২

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে ফরিদপুর শহরের চকবাজার এলাকায় অবস্থিত কাপড় ও ঔষধের দোকানে অভিযান চালিয়েছে জেলা ভোক্তা অধিকার অধিদপ্তর।

অভিযানকালে দেশি-বিদেশি কাপড় কেনার রশিদ না থাকা, দাম বেশি রাখাসহ প্রতিশ্রুত কাপড় যথাযথভাবে বিক্রি না করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে চারটি প্রতিষ্ঠানকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়।

রবিবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর পৌনে ২টা পর্ন্ত এ অভিযান চালানো হয়।

অভিযানকালে সত্য নারায়ণ বস্ত্রালয়কে চার হাজার, রাধা কৃষ্ণ বস্ত্রালয়কে দুই হাজার, গোপাল বস্ত্রালয়কে চার হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার দায়ে আয়ুর্বেদিক ঔষধালয়কে চার হাজার টাকাসহ ওই চারটি প্রতিষ্ঠানকে সর্বোমোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক সোহেল শেখ বলেন, চকবাজারের ব্র্যান্ডশপ কাপড়ের দোকান ও ঔষধের দোকানে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে দেশি বিদেশি কাপড়ের কেনার রশিদ না থাকায়, দাম বেশি রাখাসহ প্রতিশ্রুত কাপড় যথাযথভাবে বিক্রয় না করা এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এ জরিমানা করা হয়।

এদিকে ফরিদপুরের নগরকান্দা উপজেলার ফুলসূতি বাজারে রবিবার বেলা দুইটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক।

অভিযানকালে মেসার্স ফাতেমা ফার্মেসির মালিককে ১০ হাজার টাকা, আজাদ মেডিকেল হলের মালিককে আট হাজার টাকা এবং মক্কা ড্রাগ হাউসের মালিককে আট হাজার টাকাসহ মোট ২৬ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক বলেন, মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি, যৌন উত্তোজক ওষুধ বিক্রি, লাইসেন্স নবায়ন না করা ও অনুমোদনহীন মিসব্রান্ডেড ফিজিশিয়ান স্যাম্পুল (বিক্রয়ের জন্য নহে) ওষুধ বিক্রির অপরাধে ১৯৪০ সালের ড্রাগ এ্যক্ট এর ওষুধ আমদানি, রপ্তানি, তৈরি করা, বিতরণ ও বিক্রয়সহ বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়।

(ঢাকাটাইমস/০২এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :